Latest News

হংকংয়ের বিরুদ্ধে নামার আগেই সুখবর, এশিয়ান কাপের মূলপর্বে ভারত

দ্য ওয়াল ব্যুরো: মঙ্গলবার হংকংয়ের বিরুদ্ধে যুবভারতীতে নামছে সুনীল ছেত্রীরা। তার আগেই সুখবর এল ভারতীয় ফুটবল শিবিরে। এশিয়ান কাপের (Asian Cup) মূল পর্বে চলে গেল ভারত (Indian Football Team)।

প্যালেস্টাইন ৪-০ হারাল ফিলিপিন্সকে। তাই তিন ম্যাচ খেলে আপাতত দ্বিতীয় স্থানে থাকা ফিলিপিন্সের পয়েন্ট চার। ইয়েমেন যদি সিঙ্গাপুরকে হারায়, সর্বোচ্চ ওই চার পয়েন্টেই পৌঁছতে পারবে। ভারতের এখন পয়েন্ট ৬।

এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের শেষ খেলাগুলি ছিল বা হচ্ছে ছ’টি গ্রুপে। প্রতিটি গ্রুপ চ্যাম্পিয়ন সরাসরি মূলপর্বে যাবে যেমন, সেরা পাঁচটি দ্বিতীয় দলও যাবে। অর্থাৎ এই বাছাইপর্ব থেকে মোট ১১টি দল পৌঁছবে এএফসি এশিয়ান কাপের মূলপর্বে।

Durand Cup: ডার্বি দিয়ে ডুরান্ড শুরু, কলঙ্কিত ১৬ অগস্টে মাঠে নামবে ইস্ট-মোহন

গ্রুপ বি-র দ্বিতীয় এখন ফিলিপিন্স। গ্রুপ এ, ইন্দোনেশিয়া (৩) ও কুয়েত (৩) লড়বে দ্বিতীয় হতে, সর্বোচ্চ পয়েন্ট হতে পারে ৬।

গ্রুপ সি, উজবেকিস্তান এবং থাইল্যান্ড, দুটি দলেরই দুই ম্যাচ খেলে ৬। আজ এই দুটি দেশই খেলবে পরস্পরের বিরুদ্ধে। ড্র হলে দ্বিতীয় দল ৭ পয়েন্টে পৌঁছতে পারে, কোনও দল জিতলে তারা ৯, অন্য দল ৬।

সব থেকে প্রাসঙ্গিক বিষয় হল, মঙ্গলবারই ভারতীয় দল এশিয়ান কাপ কোয়ালিফায়ারের শেষ ম্যাচ হংকংয়ের বিরুদ্ধে খেলবে। খেলা রাত সাড়ে আটটায়, ওই ম্যাচে জিতলে সুনীল ছেত্রীরা গ্রুপ চ্যাম্পিয়ন হবে। কিন্তু খেলার আগেই ফিলিপিন্স হারায় ভারতের সুবিধে হয়ে গিয়েছে।

You might also like