Latest News

তুমুল লড়াই জো বার্গ টেস্টে, দক্ষিণ আফ্রিকাকে ২৪০ রানের টার্গেট দিল ভারত

দ্য ওয়াল ব্যুরো: চারদিনের বেশি চলতি জোহানেসবার্গ টেস্ট হওয়ার কথা নয়। তুমুল লড়াই চলছে। ভারতীয় দল দ্বিতীয় ইনিংস শেষ করেছে ২৬৬ রানে। বিনিময়ে প্রোটিয়া বাহিনী এক উইকেট হারিয়ে তুলেছে ৬০ রান। এক মাত্র উইকেটটি পেয়েছেন লর্ড শার্দুল ঠাকুর।

২৪০ রানের টার্গেট দিয়েছে ভারতীয় দল। ঘরের মাঠে এই রান তোলা কার্যত চ্যালেঞ্জ দক্ষিণ আফ্রিকার। তাদের ব্যাটিং গভীরতা ভাল নয়, পাঁচ উইকেট হারালেই তারা চাপে পড়ে যাবে।

ভারতের দুই ব্যাটসম্যানের কাছে এই টেস্ট পরীক্ষার ছিল। সেই চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক্যা রাহানে অনেকটাই সফল তাঁদের কাজে। পূজারা করলেন ৮৬ বলে ৫৩, আর রাহানে করেছেন ৭৮ বলে ৫৮। তাঁদের জুটিই ম্যাচে ফেরাল ভারতীয় দলকে। না হলে বাকিদের মধ্যে রান পেয়েছেন হনুমা বিহারী ও শার্দুল ঠাকুর। তাঁদের জুটিও ভারতকে ভদ্রস্থ জায়গায় নিয়ে গিয়েছে।

দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ২ উইকেটের বিনিময়ে ৮৫। রাহুল এবং মায়াঙ্কের উইকেটের পতনের পর পূজারা এবং রাহানে ইনিংসের হাল ধরেছিলেন। সেই জুটিই এদিন ভারতের স্কোর পৌঁছে দিলেন দেড়শো রানের উপরে।

দলগত ১৫৫ রানের মাথায় আউট হন রাহানে। তাঁর সংগ্রহ ৫৮ রান। কিছুক্ষণ বাদে ফিরে যান পূজারাও তিনি করেন ৫৩ রান। এরপর পন্থ দ্রুত প্যাভিলিয়নে ফেরত যান। ১৬ রান করে ফেরেন অশ্বিনও। শেষদিকে দুর্দান্ত ব্যাটিং করেন হনুমা বিহারী এবং শার্দূল ঠাকুর। বিহারী করেন অপরাজিত ৪০ এবং শার্দূল ৫টি চার এবং একটি ছক্কা হাঁকিয়ে করেন ২৮ রান।

দক্ষিণ আফ্রিকার  মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জেতার ইতিহাস গড়তে ভারতকে প্রোটিয়াদের আউট করতে হবে এই ২৩৯ রানের মধ্যে। গত ১১ বছরে শেষ ইনিংসে ২০০’র বেশি রান প্রোটিয়ারা তাড়া করেছে মাত্র এক বার। তাই ভারতীয় দল আশায় থাকলেও তাদের পেসারদেরও ভাল বোলিং করতে হবে। কারণ এই পিচে পেসাররা ভয়ঙ্কর সুবিধে পাচ্ছেন।

 

 

You might also like