Latest News

ভারতে কোভিড সংক্রমণ ন’দিনে বাড়ল ছয় গুণ

দ্য ওয়াল ব্যুরো : বুধবার (Wednesday) সকালে জানা যায়, তার আগের ২৪ ঘণ্টায় (24 hours) দেশে কোভিডে সংক্রমিত (Covid Infection) হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। মঙ্গলবার জানা গিয়েছিল, ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৩৭৯ জন। অর্থাৎ একদিনে সংক্রমণ বেড়েছে ৫৫ শতাংশ। গত ২৮ ডিসেম্বর দেশে ৯ হাজারের কিছু বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তার পরের ছ’দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ছয় গুণ।

দেশে এখন কোভিডের ওমিক্রন ভ্যারিয়ান্টে আক্রান্তের সংখ্যা ২১৩৫। মহারাষ্ট্রে ওই ভ্যারিয়ান্টে আক্রান্তের সংখ্যা ৬৫৩। ওই রাজ্যেই ওমিক্রন সংক্রমণ হয়েছে সবচেয়ে বেশি। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪৬৪। সাপ্তাহিক পজিটিভিটি রেট এখন ২.৬০ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট ৪.১৮ শতাংশ।

বর্তমানে ১৫ থেকে ১৮ বছরত বয়সীদের টিকা দেওয়া হচ্ছে। ভারতে এখনও পর্যন্ত দেওয়া হয়েছে ভ্যাকসিনের ১৪৭ কোটি ডোজ। বর্তমানে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.০১ শতাংশ। অতিমহামারী শুরু হওয়ার পরে দেশে মোট ৩ কোটি ৪৩ লক্ষ ২১ হাজার ৮০৩ জন সুস্থ হয়ে উঠেছেন। মোট আক্রান্তের এক শতাংশেরও কম এখন অ্যাকটিভ রোগী। দেশে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা ২ লক্ষ ১৪ হাজার ৪ জন।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ২৮ ডিসেম্বরের পরে দেশে মোট ৫৩৪ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে কেরলে মারা গিয়েছেন ৪৩২ জন। অতিমহামারী প্রতিরোধে কয়েকটি রাজ্যে চালু হয়েছে নাইট কার্ফু।

বিশ্ব জুড়েই এখন হু হু করে ছড়িয়ে পড়েছে ওমিক্রন ভ্যারিয়ান্ট। যদিও এই ভ্যারিয়ান্টের ক্ষমতা অনেক কম। বিশেষজ্ঞরা মনে করছেন, এর পরেই অতিমহামারী থেকে মুক্ত হবে পৃথিবী।

You might also like