Latest News

রোহিত নেই টেস্ট সিরিজে, কোহলি সরছেন ওয়ান ডে-তে! শিবিরে সংঘাত প্রকাশ্যে

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় শিবিরের বিরোধ একেবারে সামনে চলে এসেছে। রোহিত শর্মা চোটের কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ থেকে সরে গিয়েছেন। ক্রিকেটমহলে জল্পনা, চোটের কথা বলে রোহিত আসলে স্বেচ্ছায় সরে গিয়েছেন টেস্ট সিরিজ থেকে। কারণ টেস্টে বিরাটই দলকে নেতৃত্ব দেবেন। কোহলির নেতৃত্বে নতুন করে আর মাঠে নামতে চাইছেন না রোহিত। তাই চোটকে কারণ হিসেবে দেখিয়ে তিনি সরেছেন।

বিরাট কোহলিও চুপ থাকার বান্দা নন। তিনিও বোর্ডকে একপ্রকার জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে সিরিজে তিনি খেলবেন না। কারণ হিসেবে কোহলি মেয়ের জন্মদিনের কথা বলেছেন। কোহলির মনে হয়েছে তিনি ওয়ান ডে-তে সফল নেতা হিসেবে প্রমাণিত হলেও তাঁকে অন্যায়ভাবে অধিনায়ক থেকে সরানো হয়েছে।

তাই রোহিতের সঙ্গে তাঁর বিরোধ সামনে চলে এসেছে। বোর্ড আবার বেশি গুরুত্ব দিচ্ছে রোহিতকে, সেটি ভাল চোখে দেখছেন না কোহলি। তাই তিনি কোনও মন্তব্য না করলেও আচরণের মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন তাঁর বিষয়টি ভাল লাগেনি।

আগামী বছরের ১৯ জানুয়ারি থেকে শুরু ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২১ ও ২৩ জানুয়ারি। শোনা যাচ্ছে, বিরাট ইতিমধ্যেই বোর্ডকে জানিয়ে দিয়েছেন,  মেয়ে ভামিকার প্রথম বছরের জন্মদিন সেলিব্রেট করার জন্যই ছুটি চাইছেন তিনি।

আগামী বছর ১১ জানুয়ারি এক বছর বয়স পূর্ণ হবে ভামিকার। আর দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার তিন টেস্টের সিরিজ শেষ হবে ১৫ জানুয়ারি। সেইসময় সপরিবারে ছুটি কাটাতে যেতে পারেন কোহলি। যদিও এখনও তিনি এ ব্যাপারে পরিষ্কার করে কিছু জানাননি। এর আগেও তিনি বিদেশ থেকে চলে এসেছিলেন সন্তানসম্ভবা স্ত্রীয়ের পাশে থাকবেন বলে। সেইসময়ও তুমুল সমালোচনা হয়েছিল, এবারও পরিস্থিতি কোনদিকে যাবে, সেটি সময়ই বলবে।

বোর্ড প্রেসিডেন্ট জানিয়েছিলেন, অধিনায়ক হিসেবে রোহিত যখনই সুযোগ পেয়েছে, কাজে লাগিয়েছে। কোহলির থেকে বেশি সফল, এমনকি পাঁচবার আইপিএল জিতিয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। আবার কোহলিরও রেকর্ড দেখলে দেখা যাবে, তিনিও সফল ৭০ শতাংশ নেতা হিসেবে। যদিও কোহলি আইসিসি ট্রফি জিততে পারেননি পাঁচবছরের অধিনায়কত্বে।

You might also like