Latest News

যুব বিশ্বকাপে দারুণ শুরু ভারতের, যশ-ভিকির তাণ্ডবে সহজেই হারাল প্রোটিয়াদের

দ্য ওয়াল ব্যুরো: বিরাট কোহলিদের হারের ক্ষতে মলম লাগালেন ভারতীয় যুব দল। অনুর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপে ভারতীয় দল ৪৫ রানে হারিয়েছে প্রোটিয়াদের। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মেজাজেই শুরু করেছেন ভারতের যুব ক্রিকেটাররা। দুর্দান্ত ব্যাটিং করেছেন দলের অধিনায়ক যশ ঢুল। বোলিংয়ে আগুন ঝরালেন ভিকি অস্টোয়াল।

শনিবার গায়ানায় নির্ধারিত সময় ম্যাচ শুরু করা যায়নি। বৃষ্টির জন্য ম্যাচ বন্ধ ছিল ৩০ মিনিট। তার পরে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আর শুরু থেকেই ভারতীয় ব্যাটারদের উপরে চাপ সৃষ্টি করে তারা।

দুই ওপেনারের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল যশ ঢুলের দল। ১১ রানের মধ্যে ফিরে যান হর্নুর সিংহ ও অঙ্গক্রিশ রঘুবংশী। সেই জায়গা থেকে ভারতকে ম্যাচে ফেরান অধিনায়ক যশ ঢুল। ১০০ বলে ৮২ রান করেন তিনি। ৫৪ বলে ৩১ রান করেন শেখ রশিদ। এক দিক থেকে উইকেট পড় থাকলেও যশ ধৈর্য হারাননি। অধিনায়কের দায়িত্ব পালন করেছেন উইকেটে পড়েছিলেন তিনি।

বিশ্বকাপের প্রথম ম্যাচে পাঁচ উইকেট নিয়ে ভারতের জয় নিশ্চিত করলেন ভিকি। ১০ ওভারে মাত্র ২৮ রান দিয়ে তুলে নেন পাঁচ উইকেট। চার উইকেট রাজ বাওয়ার। এক উইকেট রাজবর্ধন হঙ্গরগেকরের।

ভারতের ২৩২ রানের বিনিময়ে দক্ষিণ আফ্রিকা ১৮৭ রানের বেশি করতে পারেনি। ব্রেভিস ৬৫ রান করেছেন, বাকিরা ব্যর্থই।

You might also like