Latest News

সৌরভ অনড় থাকলেও রঞ্জি ট্রফি এবারের মতো বাতিলই করল বোর্ড

দ্য ওয়াল ব্যুরো: বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় অনড় ছিলেন শেষপর্যন্ত, তিনি চেয়েছিলেন রঞ্জি ট্রফি করার। কিন্তু মঙ্গলবার রাতে বোর্ড আলোচনায় বসে সিদ্ধান্ত নিয়েছে, রঞ্জি এবারের মতো স্থগিতই করে দেওয়া হল। কারণ দেশে বাড়ছে করোনার তৃতীয় ঢেউ, সেই কারণে আর ঝুঁকি নেওয়া ঠিক হবে না। সেটিও অবশ্য প্রেসিডেন্টকে জানিয়ে দেওয়া হয়েছে।

১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জির নতুন মরশুম। তবে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন যেভাবে লাফিয়ে বাড়ছে, তাতে কোনও ঝুঁকি নিতে চায়নি বিসিসিআই। ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখেই অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘‘রঞ্জি ট্রফি আপাতত স্থগিত রাখা হচ্ছে। ১৩ জানুয়ারি থেকে শুরু হবে না টুর্নামেন্টে।’’ তিনি এও বলেছেন, ‘‘জীবনের দাম অনেকবেশি খেলার চেয়ে, আমাদের অনেক ভেবেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে।’’

পরে বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় রঞ্জি ট্রফি অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার কথা। শুধু রঞ্জি ট্রফিই নয়, সেই সঙ্গে কর্নেল সিকে নাইডু ট্রফি এবং সিনিয়র মহিলা টি-২০ লিগও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

রঞ্জি ও সিকে নাইডু ট্রফি শুরু হওয়ার কথা ছিল জানুয়ারিতে। সিনিয়র মহিলা টি-২০ লিগ শুরু হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসে। আপাতত বোর্ডের পরবর্তী ঘোষণার আগে পর্যন্ত স্থগিত রইল তিনটি সর্বভারতীয় টুর্নামেন্ট। বিজয় মার্চেন্ট ট্রফিও আগেই বাতিল ঘোষণা করা হয়েছিল।

এই ঘটনায় দারুণ প্রভাব পড়বে বাংলা ক্রিকেটেও। কারণ সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বাংলা দলের সাত ক্রিকেটার কোভিডে আক্রান্ত। তার মধ্যেও বাংলা দলের আগামী শুক্রবার মুম্বইয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সেটিও হবে না এই পরিস্থিতিতে।

এমনকি গতকাল সোমবার সিএবি বাংলার দলগঠনও সেরে ফেলেছিল। সেই দলে ছিলেন মনোজ তিওয়ারিও। কিন্তু রঞ্জি স্থগিতের ঘোষণায় সবটাই অনিশ্চিত হয়ে পড়েছে।

You might also like