Latest News

মুকেশ অম্বানীর বাড়ির বাইরে বিস্ফোরক ভর্তি গাড়ি, তার মধ্যে মিলল শিল্পপতি ও নীতা অম্বানীকে লেখা চিঠি

দ্য ওয়াল ব্যুরো : বৃহস্পতিবার ভারতের ধনীতম ব্যক্তি মুকেশ অম্বানীর বাড়ির বাইরে বিস্ফোরকভর্তি একটি গাড়ি পাওয়া যায়। শুক্রবার পুলিশ জানিয়েছে, গাড়ির মধ্যে একটি চিঠিও পাওয়া গিয়েছে। চিঠিটি শিল্পপতি মুকেশ অম্বানী ও তাঁর স্ত্রী নীতা অম্বানীর উদ্দেশে লেখা। মুম্বই পুলিশ এদিন জানায়, কারমাইকেল রোডে ‘অ্যান্টিলিয়া’ নামে মুকেশ অম্বানীর যে বাড়িটি আছে, তার বাইরে একটি স্করপিও গাড়ি দাঁড় করানো ছিল। খালি গাড়িটির ভিতরে পাওয়া গিয়েছে ২০ টি জিলেটিন স্টিক। বম্ব ডিসপোজাল স্কোয়াড ওই বিস্ফোরক নিষ্ক্রিয় করে দিয়েছে।

মুম্বই পুলিশের এক মুখপাত্র শুক্রবার জানিয়েছেন, গাড়ির ভেতরে কয়েকটি নাম্বার প্লেট ছিল। সেই সঙ্গে ছিল হাতে লেখা একটি চিঠি। চিঠিতে কী লেখা ছিল পুলিশের মুখপাত্র জানাননি। অ্যান্টিলিয়ার নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট কড়া। তা সত্ত্বেও কীভাবে ওই প্রাসাদের মাত্র ১.৪ কিলোমিটারের মধ্যে বিস্ফোরকভর্তি গাড়ি পাওয়া গেল, তা নিয়ে উদ্বিগ্ন হয়েছেন অনেকে।

মুম্বই পুলিশ জানিয়েছে, শহর জুড়ে তল্লাশি করা হচ্ছে। গাড়িটিও তদন্তের স্বার্থে কাজে লাগছে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ টুইট করে বলেছেন, “শিল্পপতি মুকেশ অম্বানীর মুম্বইয়ের বাড়ির কাছেই পাওয়া গিয়েছে একটি স্করপিও গাড়ি। তার ভেতরে ২০ টি জিলেটিন স্টিক ছিল। মুম্বই পুলিশের ক্রাইম ব্র্যাঞ্চ এসম্পর্কে তদন্ত করছে। তদন্তে কী পাওয়া গেল, জানানো হবে শীঘ্র।”

অ্যান্টিলিয়া নামে প্রাসাদটি ২৭ তলা। তা বিশ্বের অন্যতম বিলাসবহুল প্রাসাদ। তাতে আছে তিনটি হেলিপ্যাড, ১৬৮ টি গাড়ি ধরতে পারে এমন গ্যারেজ, একটি বলরুম, হাই স্পিড এলিভেটর, সিনেমা হল, সুইমিং পুল ও স্নো রুম। মুকেশ অম্বানীর পরিবারের সদস্যরা বাড়ির একেবারে ওপরের ছ’টি তলায় থাকেন।

এর আগে প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের বাইরে একটি কম শক্তিশালী বিস্ফোরণ হয়। এত নিরাপত্তা থাকা এলাকায় বিস্ফোরণের ঘটনায় রাজধানীর সুরক্ষা নিয়ে প্রশ্ন ওঠে। সেই সময় মাত্র দেড় কিলোমিটার দূরে বিজয় চকে প্রজাতন্ত্র দিবসের বিটিং দ্য রিট্রিট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই ঘটনার পরে দেশ জুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা। তার মধ্যেই ফের মুম্বইতে বিস্ফোরকভর্তি গাড়ি পাওয়া গেল।

You might also like