Latest News

সঈফ-করিনার ছেলের নাম কী? জিকে টেস্টে প্রশ্ন, শো কজ নোটিস মধ্যপ্রদেশের স্কুলকে

দ্য ওয়াল ব্যুরো: জনজীবনে নামী মানুষ, সেটা নিজেদের যোগ্যতা, প্রতিভার  জোরে। কিন্তু তা বলে তাঁদের সন্তান! তার নাম জানাটাও কি জরুরি, বিশেষ করে যারা স্কুলপড়ুয়া, তাদের? মধ্যপ্রদেশের (madhyapradesh) খান্ডোয়ার বেসরকারি স্কুলের (private school) প্রশ্নপত্রে (question paper)পড়ুয়াদের কাছে জানতে চাওয়া হয়েছে সঈফ আলি খান (saif), করিনা (kareena) কপূর খানের ছেলের (son)নাম (name)কী! ষষ্ঠ শ্রেণির সাধারণ জ্ঞানের কারেন্ট অ্যাফেয়ার্স  সেকশনের ছাত্রছাত্রীদের এই প্রশ্ন করে বিতর্কে জড়িয়েছে স্কুল। জানতে চাওয়া হয়েছে, নামী বলিউড দম্পতির ছেলের পুরো  নাম কী। ক্ষুব্ধ অভিভাবকরা স্কুল শিক্ষা দপ্তরের কাছে এ ব্যাপারে নালিশ জানানোর পর সেখান থেকে শো কজ নোটিস (show cause) জারি করা হয়েছে অ্যাকাডেমিক হাইটস পাবলিক স্কুলকে।

এছাড়াও জিকে অংশে  প্রশ্ন ছিল, ২০১৯এর আইপিএলে কোন দল জয়ী হয়েছে, উত্তর কোরিয়ার ক্ষমতাসীন নেতার নাম কী।ট

জেলা অভিভাবক অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট অনীশ ঝারঝারে সঈফ, করিনার ছেলে তইমুরকে নিয়ে প্রশ্ন থাকায় শিক্ষা দপ্তরে ক্ষোভ জানিয়ে বলেছেন, কী করে স্কুল কর্তৃপক্ষ পড়ুয়াদের এমন গুরুত্বহীন প্রশ্ন করে? দেশের আইকন, প্রবাদপ্রতিম মানুষদের ব্যাপারে তাদের জ্ঞান যাচাই না করে জানতে চাওয়া হচ্ছে বলিউড  দম্পতি পুত্রের নাম!

এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। জেলা শিক্ষা দপ্তরের অফিসার সঞ্জীব ভালেরাও বলেছেন, আমরা স্কুলকে যে কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছি, তার জবাবের ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ করা হবে।  স্কুলের বাকি সব ক্লাসের প্রশ্নপত্রও খতিয়ে দেখা হবে।

 

 

You might also like