Latest News

মুখ্যমন্ত্রীর ‘খেলা হবে’ দিবস পালিত হবে আইএফএ-তেও, ছোট ক্লাবরা পাবে ১৫ হাজারের অনুদান

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অনুপ্রেরণায় খেলা হবে দিবস (Khela Hobe Diwas) পালিত হবে বাংলা ফুটবলেও (Football)। সেদিন বাংলা ফুটবলেও দিনটিকে পালন করার প্রয়াস নিয়েছেন কর্তারা।

রবিবার সন্ধ‍্যায় আইএফএ সভাপতি তথা মুখ্যমন্ত্রীর দাদা অজিত ব‍ন্দ্যোপাধ্যায় এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, ‘‘খেলার প্রসারের জন‍্য মুখ‍্যমন্ত্রীর অনুপ্রেরণায় গত বছর রাজ‍্য সরকার শুরু করেছে ‘খেলা হবে দিবস’। আগামী মঙ্গলবার ১৬ অগস্ট আইএফএ অনুমোদিত ৩০৮টি ক্লাব এই ‘খেলা হবে দিবস’ পালন করবে। রাজ‍্য সরকারের খেলাধূলার অগ্রগতির প্রচেষ্টায় স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করছে আইএফএ।’’

গত বছরের মতো এই বছরও অনুমোদিত ৩০৮ টি ক্লাবকে ১৫ হাজার করে টাকা দিচ্ছে রাজ‍্য সরকার। এ বিষয়ে সভাপতি বলেছেন, ‘‘এখনও পযর্ন্ত আমাদের কাছে ১৯০ টি ক্লাব আবেদন করেছে। বাকি ক্লাব গুলিও আশাকরি আবেদন করে তাদের অর্থ বুঝে নেবে।’’

বুধবার ইস্টবেঙ্গল মিউজিয়ামের উদ্ধোধনে মমতা, থাকছে আকর্ষণীয় স্মৃতিসম্ভার

সব থেকে বড় বিষয়, ১৬ অগস্ট ইডেনে মোহনবাগান ও ইস্টবেঙ্গল ম্যাচে অশান্তির কারণে ১৬টি তরতাজা প্রাণ ঝরে গিয়েছিল। সেই দিনটিকে মনে করে এতদিন বাংলা ফুটবল সেটিকে ফুটবলপ্রেমী দিবস হিসেবে পালন করত। অনুষ্ঠিত হতো রক্তদানও। কিন্তু সেই দিবসের মাহাত্মকে ভুলে যাওয়ার চেষ্টা করছেন বর্তমান কর্তারা। এই নিয়ে ক্ষোভও ঝরে পড়ছে ফুটবলমহলে।

এদিকে, ফেডারেশনের নির্বাচনে সভাপতি পদের জন্য পাঠানো হল আইএফএ সভাপতি অজিত বাবুর নাম। বাতিল হয়ে গিয়েছে সুব্রত দত্তের মনোনয়ন। বাংলা থেকে ওই নির্বাচনে ভোট দিতে যাবেন প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, রহিম নবি, অলোক মুখোপাধ্যায়, অতনু ভট্টচার্যদের মতো প্রাক্তনরা।

You might also like