Latest News

‘উত্তরপ্রদেশ যদি কেরল হয়…’, যোগীকে পালটা কটাক্ষ বিজয়নের

দ্য ওয়াল ব্যুরো : উত্তরপ্রদেশে প্রথম দফা (First Phase) ভোটের আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেছিলেন, বিজেপি (BJP) যদি ক্ষমতায় না আসে, তাহলে তাঁদের রাজ্য কাশ্মীর, পশ্চিমবঙ্গ কিংবা কেরলের মতো হয়ে যাবে। বৃহস্পতিবার টুইট করে যোগীর মন্তব্যের জবাব দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তিনি বলেন, “উত্তরপ্রদেশ যদি কেরলের মতো হয়, তাহলে সেখানে দেশের মধ্যে সবচেয়ে উন্নতমানের শিক্ষাব্যবস্থা চালু হবে। উন্নতমানের স্বাস্থ্য পরিষেবা, সামাজিক কল্যাণ, জীবনযাত্রার মান, সবই নিশ্চিত করা হবে। সেখানে বজায় থাকবে সম্প্রীতি। কেউ ধর্ম বা জাতপাতের নামে খুন হবে না। উত্তরপ্রদেশের মানুষও তাই চান।”

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “যোগীর মুখে এসব মানায় না। তিনি বুঝে গিয়েছেন, উত্তরপ্রদেশে তাঁর পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে।” অতিমহামারীর প্রসঙ্গ তুলে তিনি বলেন, উত্তরপ্রদেশ কোভিডে মৃতের সংখ্যা প্রকাশ না করে দেহ গঙ্গায় ভাসিয়ে দিয়েছে। সেই মৃতদেহের সৎকার হয়েছে বাংলায়। যোগীর উদ্দেশে কুণালবাবুর প্রশ্ন, “এগুলো বলতে লজ্জা লাগে না?”

কংগ্রেস সাংসদ শশী তারুরও টুইট করে যোগীর মন্তব্যের জবাব দেন। তিনি লিখেছেন, “যোগী আদিত্যনাথ বলেছেন, বিজেপি ক্ষমতায় না এলে উত্তরপ্রদেশ শীঘ্র কাশ্মীর, বাংলা বা কেরলে পরিণত হবে। তা যদি হয়, তাহলে বলতে হবে উত্তরপ্রদেশ ভাগ্যবান। কাশ্মীরের সৌন্দর্য, বাংলার সংস্কৃতি ও কেরলের শিক্ষা, তিনে মিলে উত্তরপ্রদেশের অনেক উন্নতি করবে।”

বুধবার এক ভিডিও বার্তায় যোগী ভোটারদের উদ্দেশে বলেন, “আমি একটা মনের কথা বলতে চাই। গত পাঁচ বছরে অনেক গুরুত্বপূর্ণ কাজ হয়েছে। সাবধান! যদি আপনারা ভুল করেন, পাঁচ বছরের পরিশ্রম নষ্ট হবে। উত্তরপ্রদেশকে কাশ্মীর, বাংলা বা কেরলে পরিণত করতে বেশি সময় লাগবে না।”

You might also like