Latest News

মমতাকে চিঠি ইদ্রিসের: দিদি, আমি তোলাবাজি করি না

দ্য ওয়াল ব্যুরো: সোমবার রাতে তুলকালাম কাণ্ড বেঁধেছিল মুর্শিদাবাদের (Murshidabad) ভগবানগোলায়। তৃণমূল (TMC) বিধায়ক (MLA) ইদ্রিস আলির(Idris Ali) বাড়ির সামনে একদল বিক্ষুব্ধ কর্মী কার্যত তাণ্ডব চালিয়ে ভাঙচুর করেছিল। তাঁদের বক্তব্য ছিল, ইদ্রিস পঞ্চায়েতের টিকিট দেওয়া এবং ব্লক সভাপতি করে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা তোলা আদায় করেছেন। সেই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল। দেখা গেল তার চব্বিশ ঘণ্টা কাটার আগেই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) চিঠি লিখলেন ইদ্রিস।

কয়েক পাতার হাতে লেখা চিঠিতে গতকালের গোটা ঘটনার বর্ণণা দিয়েছেন ইদ্রিস। সেইসঙ্গে তিনি দিদিকে দুটি বিষয় জানিয়েছেন। এক, মোস্তাফা শেখ, (যাঁর নেতৃত্বে গতকাল তাণ্ডব চলেছিল ইদ্রিসের দুয়ারে) খুন করতে এসেছিল তাঁকে। একথা সে একাধিকবার বলেছে। এমনকি পুলিশের সামনেও বলেছে, ‘আমি বিধায়ককে খুন করব।’ দ্বিতীয়ত ইদ্রিস দিদিকে লিখেছেন, তিনি অনেক সময়ে সম্পত্তি বিক্রি করে দিয়েছেন, তবু অসৎ পথ নেননি। ওই চিঠিতে ভগবান গোলার গোটা গোটা অক্ষরে লিখেছেন, ‘আমি তোলাবাজি করি না!’
যাঁরা কালকে ইদ্রিসের বাড়ির সামনে ওই ঘটনা ঘটিয়েছিলেন তাঁদের এও অভিযোগ ছিল, ইদ্রিস বিধায়ক কোটার সব কাজের টেন্ডার নিজের ছেলেকে পাইয়ে দেন। এমনকি আশাকর্মীরদের থেকেও নিয়মিত তোলা আদায় করা হয়।

এদিন মমতাকে লেখা চিঠিতে সেসব ব্যাপারে কোনও উল্লেখ করেননি ভগবানগোলার বিধায়ক। তিনি দলনেত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন, মোস্তাফা শেখের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। যদিও বিধায়ককে খুনের চেষ্টার অভিযোগে মঙ্গলবার রাত আটটা পর্যন্ত ভগবানগোলার থানার পুলিশ কাউকে গ্রেফতার করেনি। ওই চিঠির প্রতিলিপি সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং জেলা সভাপতি শাওনি সিংহ রায়কেও পাঠিয়েছেন ইদ্রিস।

এমনিতে তৃণমূলের গোষ্ঠীকোন্দল নতুন ঘটনা নয়। কিন্তু একেবারে বিধায়কের বাড়ির দরজায় এ হেন তাণ্ডব সাম্প্রতিক অতীতে ঘটেছে বলে অনেকেই মনে করতে পারছেন না। ইদ্রিসের বিরুদ্ধে ওই ক্ষোভ নিয়ে বিরোধীরাও হইহই করে নেমেছিল। এদিন দিদিকে পাল্টা চিঠি দিয়ে সাফাই দিলেন এই বিধায়ক।

১৭ বছর ঘর করেও নীতীশকে গেরুয়া জার্সি পরাতে, বিহারের ক্ষমতা দখলে ব্যর্থ বিজেপি

You might also like