Latest News

আইসিআইসিআই ব্যাঙ্কে সুদের হার বাড়ছে! স্থায়ী আমানতকারীদের জন্য সুখবর, বিস্তারিত জানুন

দ্য ওয়াল ব্যুরো: সুখবর! এবার আইসিআইসিআই ব্যাঙ্কের গ্রাহকদের স্থায়ী আমানতের সুদের হার বাড়ল। এর আগে স্টেট ব্যাঙ্ক সহ অন্যান্য কিছু বেসরকারি ব্যাঙ্ক এই সিদ্ধান্ত নিয়েছিল। এবার সেই তালিকায় যুক্ত হল আইসিআইসিআই ব্যাঙ্ক।

আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে, ২ কোটি টাকার কম স্থায়ী আমানতকারীদের ক্ষেত্রে এই নিয়ম লাগু হচ্ছে। নিয়মের বলা হয়েছে সাতদিন থেকে ২৯ দিনের স্থায়ী আমানতকারীদের সুদের হার ২.৫ শতাংশ করা হয়েছে। আর প্রবীণ নাগরিকদের জন্য তা ৩ শতাংশ করা হয়েছে।

অন্যদিকে যারা এক মাস থেকে তিন মাসের জন্য স্থায়ী আমানত রাখবেন তাঁরা ৩ শতাংশ হারে সুদ পাবেন আর প্রবীণ নাগরিকরা পাবেন ৩.৫ শতাংশ হারে সুদ। আর পাঁচ বছরের জন্য স্থায়ী আমানতকারীরা সুদ পাবেন ৫.৪৫ শতাংশ।

তবে অন্যান্য আমানতকারীদের ক্ষেত্রে পুরনো হারেই সুদ দেওয়া হবে। গত ২০ জানুয়ারি থেকে এই নিয়ম লাগু হয়েছে। বর্তমানে আইসিআইসিআই ব্যাঙ্কের সুদের হার ২.৫ শতাংশ থেকে শুরু হচ্ছে।

এর আগে স্টেট ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, কানাডা ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক এই সুদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিল। এবার সেই তালিকায় যুক্ত হল আইসিআইসিআই ব্যাঙ্ক। এই ব্যাঙ্ক সাধারণ আমানতকারীদের থেকে বয়স্কদের .৫ শতাংশ বেশি হারে সুদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

You might also like