Latest News

আইসিসি-র ক্রিকেট কমিটির শীর্ষে সৌরভ, স্থান পেলেন লক্ষ্মণও

দ্য ওয়াল ব্যুরো: আইসিসি (ICC) চেয়ারম্যান (ICC Chairman) হবেন কিনা সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Laxman ICC), সেই নিয়ে জল্পনা চলছে। চেয়ারম্যান হওয়ার নিয়মেরও বদল ঘটেছে। ১৩ নভেম্বর মেলবোর্নে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার চেয়ারম্যানের নাম ঠিক হবে। তার আগে নিয়মে বলা হল, ১৬ সদস্যের মধ্যে মাত্র নয়টি ভোট পেলেই তিনি চেয়ারম্যান হয়ে যাবেন।

সেদিক থেকে সৌরভের চেয়ারম্যান হওয়া সমস্যার হবে না। তিনি লন্ডনে রয়েছেন আইসিসি-র বৈঠকে যোগ দেওয়ার জন্য। কর্তাদের সঙ্গে আলোচনা করে প্রেক্ষাপট তৈরি রাখছেন তিনি।

বিলেতের রাস্তায় ল্যাম্বারগিনি চড়ছেন সৌরভ-পত্নী, মহারাজ তখন আইসিসি বৈঠকে

তার মধ্যেই আইসিসি-র ক্রিকেট কমিটির শীর্ষে গেলেন সৌরভ। তিনি এতদিন সদস্য ছিলেন। তার পরিবর্তে কমিটিতে স্থান পেলেন ভিভিএস লক্ষ্মণ। পাশাপাশি নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরিকেও কমিটিতে আনা হয়েছে।

এদিকে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরপর দুই আসরের ফাইনাল হবে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। আইসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২৪ থেকে ২০২৭ সাল পর্যন্ত মেয়েদের ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক দেশগুলির ঘোষণা করল আইসিসি। এই সময়ের মধ্যে মোট চারটি আইসিসি টুর্নামেন্ট হবে। তার মধ্যে ২০২৫ সালের ওয়ান ডে বিশ্বকাপের আয়োজক হিসেবে রয়েছে ভারতের নাম।

এর আগে ২০১৩ সালে শেষবার দেশের মাটিতে বসেছিল ওয়ান ডে বিশ্বকাপের আসর। সেবার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ভারত থেকে বিশ্বকাপ নিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। এই নিয়ে চতুর্থবার ভারতের মাটিতে খেলা হচ্ছে মেয়েদের বিশ্বকাপ। সেবার ঘরের মাঠে শেষ চারের ঘরে পৌঁছেছিল ভারত। ২০২৫ সালের মেগা টুর্নামেন্টে মোট আটটি দল অংশ নেবে। ৩১টি ম্যাচ খেলা হবে।

You might also like