Latest News

আইসিসি চেয়ারম্যান হবেন তো? জবাব দিয়ে দিলেন মহারাজ

দ্য ওয়াল ব্যুরো: আইসিসি (ICC) চেয়ারম্যানের পদ যেন চোখের সামনে দেখা যাচ্ছে। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly ICC Chairman) ক্ষেত্রে একেবারে একশো শতাংশ নিশ্চিত না হলে তিনি সেই পথে পা বাড়ান না। সেই হিসেবে তিনি বোর্ড প্রেসিডেন্ট পদে থাকবেন, না আইসিসি চেয়ারম্যান হবেন, সেই প্রশ্নের জবাবে এদিন এক অনুষ্ঠানে মহারাজ বলে দিয়েছেন, ‘‘আরে বাবা, আইসিসি চেয়ারম্যান পদ কী আমার হাতে রয়েছে? এখনও হাতে সময় রয়েছে। আরও কিছুদিন গেলে আমি সেটি বলতে পারব।’’

সানা ক্রিকেট খেললে ঝুলনকে অনুসরণ করতে বলতাম, বলছেন সৌরভ

আগামী মাসেই বোর্ডের সাধারণ বার্ষিক সভা রয়েছে। ওই সভায় মোটামুটি ঠিক হবে কী পদক্ষেপ গ্রহণ করবেন সৌরভ। কারণ সচিব পদে থাকা জয় শাহকে বিসিসিআই প্রেসিডেন্ট পদ ছেড়ে দিতে পারেন সৌরভ। সেটি শোনা গেলেও মহারাজ সেই নিয়ে এদিন বিজ্ঞাপনের অনুষ্ঠানে কিছু বলেননি।

তিনি বলেছেন, ‘‘আমি কী করব, কিছুই জানি না।’’ এই মুহূর্তে আইসিসি-র চেয়ারম্যান পদে রয়েছেন নিউজিল্যান্ডের বার্কলে। তাঁর যদি ওই পদে মেয়াদ বাড়ে, তা হলে সৌরভকে আরও অপেক্ষা করতে হবে। প্রসঙ্গত, আইসিসি চেয়ারম্যান পদের জন্য মোট ৫১ শতাংশ ভোট হবে, দুই দ্বিতীয়াংশ ভোট পেতে হবে। মোট ১৬টি ভোট রয়েছে, তার মধ্যে নয়টি ভোট জোগাড় করতে পারলেই বাংলার ছেলে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ পদে আসিন হবেন।

এদিকে, বিরাট কোহলি রানে ফেরায় তৃপ্তি সৌরভের চোখে-মুখে। ভারতের অন্যতম নামী প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘বিরাট রান পাবে তো আমি আগেই বলেছিলাম, ওর ওপর আমার দারুণ আস্থা ছিল। টি ২০ বিশ্বকাপের আগে কোহলির ছন্দে ফেরা দলের পক্ষে ভাল। তবে পুরো দলকে ভাল খেলতে হবে। সবাইকে পারফরম্যান্স করতে হবে।’’

এবার শারদোৎসবে সৌরভ কলকাতাতেই থাকবেন। কন্যা সানা অবশ্য লন্ডনে থাকবেন পড়াশুনোর জন্য। সৌরভকে নিয়ে এবার পুজোয় থিম করবে বড়িশা প্লেয়ার্স কর্নার।

আইপিএল সামনের বার হোম অ্যান্ড অ্যাওয়ে

আইপিএল ফের তার পুরনো নিয়মে ফিরে যাচ্ছে। সামনের বার থেকে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতেই হবে টুর্নামেন্ট।

You might also like