Latest News

IAS Transfer: আইএএস অফিসারকে সস্ত্রীক বদলির নির্দেশ! কুকুর নিয়ে স্টেডিয়ামে ঘুরেছিলেন তিনি

দ্য ওয়াল ব্যুরো: তিনি কুকুর নিয়ে হাঁটবেন তাই খেলাধুলা বন্ধ থাকবে! গত কয়েক মাস ধরে দিল্লির অ্যাথলেট ও কোচেরা অভিযোগ করছিলেন যে, সন্ধ্যার পরে দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রাজস্ব) সঞ্জীব খিরওয়ার কুকুর নিয়ে সরকার পরিচালিত ত্যাগরাজ স্টেডিয়ামে হাঁটতে আসেন। তাই আগে থেকে সেখানে খেলাধুলো বন্ধ করে দেওয়া হয়! সেই খবর সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়তেই সঞ্জীব খিরওয়ার (Sanjeev Khirwar) ও তাঁর স্ত্রীর হাতে বদলির (IAS Transfer) নির্দেশ ধরিয়ে দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যম সূত্রের খবর, সঞ্জীবকে লাদাখে পাঠিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর স্ত্রী আইএস অফিসার রিঙ্কু দুগ্গাকে অরুণাচল প্রদেশে বদলি করা হয়েছে। দিল্লি সরকার আগেই জানিয়েছিল রাজ্যের সব খেলাধুলার জায়গা রাত ১০টা অবধি খোলা থাকবে। সেই সিদ্ধান্তের ঘণ্টা খানেক কাটতে না কাটতেই সস্ত্রীক সঞ্জীবকে বদলি করে দেওয়া হল।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরে দিল্লির অ্যাথলেট ও কোচেরা অভিযোগ করছিলেন, সরকার পরিচালিত ত্যাগরাজ স্টেডিয়াম থেকে নির্ধারিত সময়ের আগেই তাঁদের চলে যেতে বলা হচ্ছে। সন্ধ্যা সাতটার মধ্যে তাঁরা প্রশিক্ষণ বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন।

কারণ, সন্ধ্যার পর ওই মাঠে কুকুর নিয়ে হাঁটতে আসেন দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রাজস্ব) সঞ্জীব খিরওয়ার! যদিও সেই অভিযোগ অস্বীকার করেছিলেন সঞ্জীব। তিনি জানিয়েছিলেন, “এই অভিযোগ অমূলক। আমি মাঝে মাঝে কুকুর নিয়ে হাঁটতে বেরোই বটে, কিন্তু তার জন্য অ্যাথলিটদের প্রশিক্ষণে কোনও সমস্যা হয়নি।”

তবে বাস্তবে ঘটনাটা উল্টো। সাড়ে ছ’টা বাজতেই স্টেডিয়ামের গার্ডরা হুইসল বাজান। সাতটার মধ্যে স্টেডিয়াম খালি করে দেওয়ার হুইসেল। সাড়ে সাতটা বাজতেই যে স্টেডিয়ামে অ্যাথলেটদের প্রশিক্ষণ করার কথা সেখানেই সঞ্জীব ও তাঁর কুকুর হাঁটতে বেরোয়। শুধু তাই নয় ফুটবল নিয়ে খেলা করতেও দেখা যায় কুকুরটিকে। নির্বাক থাকেন নিরাপত্তারক্ষীরা। কিন্তু খবর চাউর হতেই রাতারাতি বদলির নির্দেশ দেওয়া হল সঞ্জীব ও তাঁর স্ত্রীকে।

কুকুর নিয়ে হাঁটবেন আইএএস অফিসার, তাই খেলাধুলো বন্ধ স্টেডিয়ামে

You might also like