Latest News

রাজ্যে ফের টাকার পাহাড়! জলপাইগুড়িতে গাড়ির চাকায় ৯৪টি মোটা বান্ডিল, গুনতে এল মেশিন

দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: বাড়ি-গাড়ি থেকে টাকা উদ্ধারের (Huge Money Recovered) বিষয়টি এতদিন দক্ষিণবঙ্গের যেন একচেটিয়া ছিল। পার্থ-অর্পিতাকে দিয়ে টাকা উদ্ধারের এই পর্ব শুরু হয়। এর‌ই মাঝে মালদহের এক ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয় কয়েক কোটি টাকা। রবিবার ফের উত্তরবঙ্গ থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। জলপাইগুড়ির (Jalpaiguri) বিন্নাগুড়ি থেকে উদ্ধার হ‌ওয়া এই টাকার পরিমাণ কত তা এখনও পর্যন্ত জানা যায়নি। পুলিশ জানিয়েছে মেশিন এনে টাকা গোনার পর্ব চলছে।

বিহারের নম্বর প্লেট লাগানো একটি কালো রঙের গাড়ি জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ারে বীরপাড়ার দিকে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে গাড়িটি আটক করে জলপাইগুড়ি জেলা পুলিশ। তল্লাশি চালাতে গিয়ে গাড়িটির টায়ারের ভিতর থেকে ৯৪টি কালো প্লাস্টিকে মোড়া টাকার মোটা মোটা বান্ডিল খুঁজে পায় পুলিশ। এরপর এই খবর দেওয়া হয় স্থানীয় একটি ব্যাঙ্কের কর্মীদের। রবিবার হওয়ায় ব্যাঙ্ক কর্মীদের পৌঁছতে কিছুটা দেরি হয়। তাঁরা মেশিন নিয়ে আসে টাকা গুনতে শুরু করেন। গাড়িতে থাকা পাঁচজনকে আটক করে পুলিশ।

জলপাইগুড়ি জেলা পুলিশ সূত্রে খবর রবিবার দুপুরে তারা বানারহাট থানার অন্তর্গত তেলিপাড়া চৌপত্থি মোড়ে নাকা তল্লাশি চালাচ্ছিল। সেই সময় খবর আসে ধূপগুড়ির দিক থেকে এশিয়ান হাইওয়ে ৪৮ হয়ে একটি কালো গাড়িতে করে বিপুল পরিমাণ টাকা পাচার হচ্ছে। সঙ্গে সঙ্গে জেলার সবকটি চেকপোষ্টকে সতর্ক করে দেওয়া হয়। এরপর বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ তেলিপাড়ায় বিহারের নম্বর প্লেট লাগানো এই গাড়িটি আটক করে। জানা গিয়েছে গাড়িটি বিহারের পূর্ণিয়া জেলার।

পুলিশ প্রথমে টাকা পাচারের বিষয়ে প্রশ্ন করলে গাড়িতে থাকা পাঁচজন জবাব এড়িয়ে যায় বলে খবর। এরপরই তল্লাশি চালাতে গিয়ে পুলিশ কর্মীরা গাড়ির মধ্যে অতিরিক্ত একটি টায়ার দেখতে পান। লোহার পাত দিয়ে সেই টায়ারটি খুলতেই বেরিয়ে আসে মোটা মোটা টাকার বান্ডিল।

এই ঘটনায় জলপাইগুড়ির পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাত জানান, কত টাকা উদ্ধার হয়েছে তা এখনই বলা সম্ভব নয়। টাকা গোনার পর্ব শেষ হলে গোটা বিষয়টি পরিষ্কার হবে।

বৌমার সঙ্গে ‘পরকীয়া’ শ্বশুরের! সন্দেহের বশে শীতলখুচিতে বাবাকে খুন করল ছেলে

You might also like