Latest News

সুন্দরবনে মৎস্যজীবীর জালে বিশাল ভেটকি! বাজারে বিক্রি হলো ১৯ হাজার টাকায়

দ্য ওয়াল ব্যুরো: সুন্দরবনের রায়মঙ্গল নদীতে মৎস্যজীবির জালে ধরা পড়ল বিশাল আকারের ভেটকি (Sundarban Bhetki) মাছ। ৬ ফুট লম্বা প্রায় ২০ কেজি ওজনের এই মাছটি ১৯ হাজার টাকায় বিক্রি হয়েছে বাজারে।

জানা গেছে, শনিবার মাঝরাতে স্থানীয় মৎস্যজীবী হরিদাস মৃধা ও তাঁর বাবা বসুদেব মৃধা রায়মঙ্গলে জাল ফেলেছিলেন। এর খানিকক্ষণ পরেই জালের মধ্যে কিছু একটা জোরে জোরে লাফালাফি করতে দেখেন তাঁরা। সঙ্গে সঙ্গে সেই জাল তুলে তাঁরা দেখেন বিশালাকার একটি ভেটকি(Sundarban Bhetki) মাছ ধরা পড়েছে।

আরও পড়ুন: রাস্তার ধারে পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু উলুবেড়িয়ার যুবকের! উঠছে গাফিলতি নিয়ে প্রশ্ন

ভোরবেলা সেই মাছ নদী থেকে পাড়ে তোলামাত্রই তা দেখার জন্য এলাকায় মানুষের ঢল নেমে আসে। পরে কলকাতার বাজারে নিয়ে এসে মাছটির ওজন করে দেখা যায় ১৯কেজি ৬২০ গ্রাম হয়েছে। নিলামে দাম ওঠে ১ টাকা থেকে ৯৮০ টাকা। শেষ অবধি মাছটির (Sundarban Bhetki) মোট মূল্য দাঁড়ায় ১৯,২০৮ টাকা।

দেখুন ভিডিও:

এদিন মাছবাজারে দাঁড়িয়ে হরিদাস মৃধা বলেন, ‘করোনা মহামারি থেকে শুরু করে এখনও পর্যন্ত সেরকম কোনো রুজি-রোজগার হয়নি। আজ এই মাছটি পেয়ে মোটা অঙ্কের টাকা আয় করতে পারলাম।’ একইসঙ্গে তিনি জানালেন, এখনও অবধি মৎস্যজীবী হিসাবে কোনও সরকারি পরিচয়পত্র না থাকায় তাঁরা কোনওরকম সরকারি সুযোগ-সুবিধাও পাননি।

You might also like