Latest News

HS Result 2022: উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের আটজন! সাফল্যে খুশি হেডস্যার

দ্য ওয়াল ব্যুরো: সুন্দরবনের প্রত্যন্ত এলাকার পড়ুয়া তারা। বাড়ি থেকে কয়েক মাইল রাস্তা পেরিয়ে তবে স্কুল পৌঁছতে হয়। এই দুরাবস্থার মধ্যেও উচ্চমাধ্যমিকে (HS Result 2022) অভাবনীয় ফলাফল হয়েছে সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের পড়ুয়াদের। মেধাতালিকায় প্রথম দশের মধ্যে মোট ৮ জন জায়গা পেয়েছে এই স্কুল থেকেই।

জানা গেছে, স্কুলের ছাত্রী সানা দাস ও সায়ন্তিকা ভুঁইয়া পঞ্চম হয়েছে। উচ্চমাধ্যমিকে ষষ্ঠ হয়েছে এই স্কুলেরই ছাত্রী অঙ্কজা পাল ও পৃথা কুইতি। এছাড়াও তালিকায় রয়েছেন সৃজিতা সিংহ (স্থান জানা যায়নি), সোনাদীপা প্রধান (নবম), দেবলীনা সাহা ও রোদ্দুর মণ্ডল (দশম)-এর নাম।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিকের রেজাল্ট বেরোল, এরপর কী নিয়ে পড়বেন, কোথায় ভর্তি হবেন

এবছর উচ্চমাধ্যমিকের (HS Result 2022) মেধাতালিকা ঘোষণা হতেই হইহই পড়ে যায় এলাকায়। দেখা যায়, তাক লাগানো রেজাল্ট করেছে সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের ছাত্রছাত্রীরা। স্কুলের মোট আটজন ছাত্রছাত্রী প্রথম দশের মধ্যে স্থান করে নিতে পারায় খুশি স্কুলের প্রধান শিক্ষক শ্যামসুন্দর জানা।  

তিনি জানিয়েছেন, স্কুল কীভাবে চলছে আর পড়াশোনা কেমন হচ্ছে, এই ঘটনা তারই প্রমাণ। র‍্যাঙ্কের পেছনে না ছুটে পড়াশোনা করতে হবে। তাহলে র‍্যাঙ্ক নিজেই ছুটে আসবে। গত কয়েকবছর ধরেই স্কুলের রেজাল্ট ভাল হচ্ছে। আশা করি ভবিষ্যতেও এরকমই ভাল ফলাফল হবে স্কুলের পড়ুয়াদের।

আরও পড়ুন: দারিদ্র নিত্যসঙ্গী, চেষ্টার জোরেই উচ্চমাধ্যমিকে অষ্টম মৈত্রেয়ী-মানালি! স্বপ্নপূরণ হবে কি?

এদিন সকাল ১১ টায় রেজাল্ট বেরিয়েছে চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার। ফলাফল ঘোষণা করেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। দেখা গেছে, এবারের মেধাতালিকাতেও জেলার জয়জয়কার। ২৭২ জন আছে প্রথম দশে। তারমধ্যে ১৪৪ জন ছেলে, ১২৮ জন মেয়ে।

You might also like