Latest News

উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ পড়ুয়াদের বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখা হচ্ছে, জানালেন সংসদ সভানেত্রী

দ্য ওয়াল ব্যুরো: উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর থেকেই রাজ্যের নানা প্রান্তে পড়ুয়াদের বিক্ষোভ শুরু হয়েছে। বেজায় অস্বস্তিতে পড়েছে শিক্ষা সংসদও। কিছুদিন আগে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাসকে নবান্নে তলব করা হয়েছিল। মঙ্গলবার ফের মহুয়া দাসকে তলব করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

জানা যাচ্ছে, উচ্চ মাধ্যমিকের অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের নিয়ে কী পদক্ষেপ করছে সংসদ তা জানতে সংসদ সভানেত্রীকে তলব করেছেন শিক্ষামন্ত্রী। এদিন প্রায় এক ঘণ্টা বিকাশ ভবনে স্কুল শিক্ষা দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে বৈঠক করেছেন তিনি। সেখানেই ছিলেন মহুয়া দাসও।

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এদিন মহুয়া দাস জানান, যে সমস্ত স্কুলের অসুবিধা রয়েছে তারা নম্বর পাঠিয়েছে। আশা করি সবার সমস্যার সমাধান হবে। আমরা সহানুভূতির সঙ্গে বিবেচনা করছি। অনেক পড়ুয়া অনুপস্থিত ছিল, টেকনিক্যাল কিছু সমস্যাও ছিল। আমরা পুরো বিষয়টা দেখছি। নতুন করে কোনও বিবৃতি দেওয়ার নেই।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী আরও বলেন, শিক্ষামন্ত্রী ডেকেছিলেন তাই এসেছিলাম। যে সমস্ত স্কুলের নম্বরে সমস্যা হয়েছে তারা নম্বর পাঠাচ্ছে। আশা করছি সব সমস্যার সমাধান হয়ে যাবে। অনেক স্কুলেই অনুপস্থিতি ছিল। তাই ছাত্র-ছাত্রীদের নম্বর দেওয়াতে ভুল হয়েছে। এই নিয়ে অভিযোগ করেছে। আমরা পুরো বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখছি।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিক্ষোভকে প্রথম থেকেই গুরুত্ব সহকারে দেখছে সরকার। মাধ্যমিকে সবাই পাশ করেছে। কিন্তু উচ্চ মাধ্যমিকে আর তা হয়নি। আরামবাগের একটি স্কুলে দিন কয়েক আগে শতাধিক পড়ুয়ার উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত নম্বর বেড়েছে। গণনার ভুলের কারণেই এমনটা হয়েছিল বলে দাবি করেছে কর্তৃপক্ষ। এদিন শিক্ষামন্ত্রীও নির্দেশ দিয়েছেন, ছাত্র-ছাত্রীদের যাতে সমস্যা না হয় সেদিকে নজর দিতে।

You might also like