Latest News

উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিল আপের শেষ তারিখ পিছিয়ে দিল শিক্ষা সংসদ, বিস্তারিত জানুন

দ্য ওয়াল ব্যুরো: উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসার জন্য ফর্ম ফিল আপ করার শেষ তারিখ আরও পিছিয়ে দেওয়া হল। ফর্ম ফিল আপের জন্য আরও সময় দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

সংসদের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফর্ম ফিল আপের শেষ তারিখ করা হয়েছে ২১ জানুয়ারি। এই সময়ের মধ্যে ফর্ম ফিল আপ করলে পরীক্ষার্থীকে কোনও ফাইন দিতে হবে না।

এর মধ্যেও যাঁরা ফর্ম ফিল আপ করবেন না, তাঁদের আরও কিছুটা সময় দেওয়া হবে ঠিকই। তবে সেক্ষেত্রে ফাইন দিতে হবে। ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যে উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিল আপ করতেই হবে।

কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই ফর্ম ফিল আপের সময় আরও কিছুটা বাড়িয়ে দেওয়ার জন্য সংসদকে চিঠি লিখে আবেদন জানিয়েছিল অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসস্। সাধারণ সম্পাদক চন্দন মাইতি জানিয়েছেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুই পরীক্ষার ক্ষেত্রেই ফর্ম ফিল আপের সময় বাড়ানোর জন্য তাঁরা আবেদন করেছিলেন। অনেকেই এখনও ফর্ম ফিল আপ করে উঠতে পারেনি। করোনার মধ্যে বহু গ্রামীণ ব্যাঙ্কও বন্ধ। আবার কিছু কিছু ক্ষেত্রে আর্থিক বাধাও রয়েছে। ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ আরও অন্তত এক সপ্তাহ বাড়াতে বলেছিলেন তাঁরা। এই আবেদন উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে গৃহীত হয়েছে। সংসদের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসসের সাধারণ সম্পাদক চন্দন মাইতি।

You might also like