Latest News

বোর্ড প্রেসিডেন্ট হিসেবে তিনি কতটা সফল? জনতার রায়ের অপেক্ষায় সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কার্যকালের মেয়াদ বিতর্কে ভরা। তিনি মসনদে বসার পর অবশ্য করোনার দাপট শুরু হয়েছিল। সেই কারণে তিনি যতটা চেয়েছিলেন, করতে পারেননি, সেই নিয়ে একটা আক্ষেপ রয়েছে। তিনি চেয়েছিলেন বিসিসিআই আয়োজিত বড় কোনও টুর্নামেন্ট করা। সেটি করতে পারেননি মহারাজ।

তার মধ্যেই অবশ্য গোলাপি বলের টেস্ট ম্যাচ করতে পেরেছেন ইডেনের বুকে। ভারতীয় ক্রিকেটে বড়রকমের পালাবদল ঘটেছে সৌরভ ও তাঁর দলবলের হাত ধরে। কোচ হিসেবে রবি শাস্ত্রীর চুক্তি শেষ হয়ে গিয়েছে, তাঁর বদলে নিয়ে আসা হয়েছে রাহুল দ্রাবিড়কে। তিনি ঘরের মাঠে সফল হলেও বিদেশের মাঠে তেমন সফল হয়েছেন, বলা যাবে না। সবে কাজ শুরু করেছেন দ্রাবিড়।

সৌরভের জমানায় বড় ঘটনা বিরাট কোহলির নেতৃত্ব হারানো। কোহলি তিন মাসের মধ্যে দলের নেতা থেকে সাধারণ ক্রিকেটার হয়েছেন। বিরাটের বদলে রোহিতকে দলের অধিনায়ক করা হয়েছে। টেস্টের অধিনায়ক অবশ্য ঘোষণা হয়নি। কোহলি নিয়ে বিতর্ক, সৌরভের কাছে আপেক্ষিক ঘটনা হিসেবে দেখা দিয়েছে। তিনি কারোর সমর্থন পেয়েছেন, আবার কেউ কেউ তাঁর বিরুদ্ধাচরণ করেছেন। অনেকের মতে, সৌরভ ভারতীয় ক্রিকেটে একটা অস্থিরতা নিয়ে এসেছেন।

সৌরভ এবার নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি জনতার রায়ের অপেক্ষায় রয়েছেন। বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে জনতা তাঁকে কত নম্বর দেবেন, সেই নিয়ে আগ্রহ রয়েছে দেশের প্রাক্তন অন্যতম সেরা অধিনায়কের।

সৌরভ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভিভিএস লক্ষ্মণকে দায়িত্ব দিয়েছেন। তিনি চেয়েছিলেন মহিলাদের আইপিএল শুরু করতে। সেই নিয়ে এদিন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন লিখেছেন, সৌরভ আপনি দেখুন যাতে মহিলাদের আইপিএল শুরু করা যায় কিনা। প্রশাসক হিসেবে এই ক’মাসের সময়ে সৌরভ সেটি পারেন কিনা, সেটিও দেখার বিষয়।

আগামী সেপ্টেম্বরে সৌরভের কার্যকালের মেয়াদ শেষ হবে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে। তাঁর বদলে ওই হটসিটে কে বসেন, সেই নিয়েও আগ্রহ রয়েছে সমানভাবেই। তাই তার আগে জনতার রায়ে সৌরভ জেনে নিতে চাইছেন তিনি কতটা সফল হয়েছে শীর্ষ প্রশাসক হিসেবে।

You might also like