Latest News

আধার-মোবাইল জুড়তে গেলে গঙ্গাজল কিনতেই হবে! হুগলিতে পোস্ট অফিসের বিরুদ্ধে অভিযোগ

দ্য ওয়াল ব্যুরোঃ ডাকঘরে আধার কার্ডের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক করানোর কাজ চলছে। তাতে নির্দিষ্ট পরিমাণ টাকা খরচও হচ্ছে। কিন্তু তাতেই শেষ নয়। বাড়তি খরচ করে গ্রাহকদের কিনতে হবে গঙ্গাজলও! এমনই অভিযোগ হুগলির এক পোস্ট অফিসে। স্থানীয়দের অভিযোগ ৩০ টাকা দিতে গঙ্গাজল কিনতে বাধ্য করা হচ্ছে তাঁদের। পোস্ট মাস্টার অসীম চক্রবর্তীর দিকেই উঠেছে অভিযোগের আঙুল।

জানা গেছে, হুগলির পোলবা-দাদপুর ব্লকের গোস্বামী মালিপাড়া ডাকঘরে বিতর্কের সূত্রপাত। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আধার কার্ডের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক করতে গেলেই সেখানে বাধ্য করা হচ্ছে বাড়তি খরচ করে গঙ্গাজল কিনতে। এমনিতেই আধার কার্ডের সঙ্গে ফোন নম্বর লিঙ্ক করার জন্য ৫০ টাকা করে নিচ্ছে ডাক বিভাগ। তার উপর গঙ্গাজলের জন্য আরও অতিরিক্ত ৩০ টাকা, অর্থাৎ মোট ৮০ টাকা দিলে তবেই গোস্বামী মালিপাড়া ডাকঘরে কাজ হচ্ছে বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। এমনকি এই ঘটনার প্রতিবাদ করলে আধার কার্ড আটকে রাখা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

এমন ঘটনায় বিজেপিকে কাঠগড়ায় তুলেছে স্থানীয় তৃণমূল। সোমবার তারা সেই পোস্ট অফিসের সামনে বিক্ষোভ দেখান। অভিযুক্ত পোস্ট মাস্টার অসীম চক্রবর্তী অবশ্য অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, কাউকে তিনি গঙ্গাজল কিনতেই হবে এমন বলেননি। কেনার অনুরোধ করেছেন মাত্র।

You might also like