Latest News

Honey Trap : হানি ট্রাপে ফেলে গোপন তথ্য আদায়, ধৃত জওয়ান

দ্য ওয়াল ব্যুরো : পাকিস্তানে সেনাবাহিনীর গোপন তথ্য পাচার করতেন ভারতীয় বায়ুসেনার জওয়ান (Honey Trap) দেবেন্দ্র শর্মা। বৃহস্পতিবার দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ গ্রেফতার করেছে তাঁকে। পুলিশ জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় এক (Honey Trap) অজ্ঞাতপরিচয় মহিলার সঙ্গে দেবেন্দ্রর পরিচয় হয়। তিনিই কৌশলে ওই জওয়ানের থেকে গোপন তথ্য (Honey Trap) জেনে নিতেন। পুরো বিষয়টির পিছনে আছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই।

দিল্লির সুব্রত পার্কে বায়ুসেনার রেকর্ডস অফিসে কাজ করেন দেবেন্দ্র শর্মা (Honey Trap)। পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, “বায়ুসেনা অভিযোগ করেছিল, দেবেন্দ্র অফিসের কম্পিউটার থেকে গোপন তথ্য চুরি করেছেন। তিনি এক শত্রু দেশের প্রতিনিধির কাছে সেই তথ্য ফাঁস করেছেন।” অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট অনুযায়ী দেবেন্দ্রর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, দেবেন্দ্র দিল্লির ধৌলা খান এলাকায় থাকতেন। ফেসবুকে এক মহিলার সঙ্গে তাঁর পরিচয় হয়। মহিলা প্রায়ই তাঁকে ফোন করতেন। তিনি দেবেন্দ্রর কাছে জানতে চাইতেন, বায়ুসেনার রেডারগুলি কোথায় ফিট করা আছে। কোন অফিসারের কোথায় পোস্টিং হয়েছে।

দেবেন্দ্রর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ‘সন্দেহজনক লেনদেন’-এর হদিশ পেয়েছে পুলিশ। যে মহিলা দেবেন্দ্রর থেকে গোপন তথ্য সংগ্রহ করতেন, তাঁর খোঁজ করছে পুলিশ।

আরও পড়ুন : উঁচু হচ্ছে দ্বিতীয় হুগলি সেতুর রেলিং, দুর্ঘটনা রুখতে পদক্ষেপ এইচআরবিসি-র

You might also like