Latest News

ফের হিন্দু মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর বাংলাদেশে, ফুটবল খেলা নিয়ে শুরু অশান্তি

দ্য ওয়াল ব্যুরো: সামান্য ফুটবল (Football)খেলাকে কেন্দ্র করে অশান্তি।  সেই ঘটনাকে হাতিয়ার করেই বাংলাদেশে ফের ভাঙা (Vandalized) হল সংখ্যালঘু (Minority) হিন্দুদের মন্দির (Hindu temple) ও প্রতিমা (Idol)।  

ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে বাগেরহাটের মোংলায় (Mongla) ।  জানা গেছে, চাঁদপাই ইউনিয়নের কানাইনগর সার্বজনীন মন্দিরের সামনের মাঠে নিয়মিত ফুটবল খেলতে আসত অন্য জায়গার ছেলেরা।  এই নিয়ে তাদের সঙ্গে অশান্তি লেগে থাকত মন্দিরের আশেপাশে বসবাস করা লোকজনের।  শনিবার বিকেল ৪টে নাগাদ ওই মাঠে খেলতে যায় স্থানীয় ছেলেরা।  একই সঙ্গে খেলতে আসে অন্য ছেলেরাও।  তখনই শুরু হয় অশান্তি।  কথা কাটাকাটির পর দুই পক্ষই একে অপরকে দেখে নেবে বলে শাসানি দেয়।  তখনকার মতো অন্য জায়গা থেকে খেলতে আসা ছেলেরা চলে যায় সেখান থেকে।  

এরপরেই গভীর রাতে ভাংচুর করা হয় মন্দিরের হিন্দু প্রতিমাগুলি।  ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনকে আটক করেছে পুলিশ।  ধৃতরা হল, আসিফ খান, রাহাত চৌধুরী ও নয়ন মল্লিক।  প্রতিমা ভাংচুরের ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশ।  

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচারের ঘটনা লেগেই থাকে।  মন্দির ভাংচুর হোক, বা হিন্দুদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া, সরকারের বারবার সতর্ক করা সত্ত্বেও কিছুই পরিবর্তন হয়নি।  কিছুদিন আগেই ধর্মীয় বিষয়কে কেন্দ্র করে নড়াইলের এক প্রধান শিক্ষককে জুতোর মালা পরিয়ে চূড়ান্ত হেনস্থা করা হয়েছিল।  এছাড়া লোহাগড়ের সাহাপাড়ায় বহু হিন্দুদের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়, চলেছিল অবাধ লুঠপাট।  পরিস্থিতি যে ক্রমশ আরও খারাপ হচ্ছে, তার প্রমাণ মোংলার এই ঘটনা।  

৬ দিন আগে মৃত্যু স্বামীর, তাঁর চিতার কাছেই গায়ে আগুন দিয়ে ‘সহমরণ’ স্ত্রীর

You might also like