Latest News

হাইকোর্টের রায়ে কাত অনুব্রতর ‘উন্নয়ন’

দ্য ওয়াল ব্যুরো:  জিতে গিয়েছিলেন তিনি। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন পেরতেই সবুজ আবিরে অকাল বসন্ত নেমেছিল লাল মাটির জেলায়। মোটামুটি ফাঁকা মাঠেই ‘উন্নয়ন’-এর জয়রথ ছুটিয়েছিলেন বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মণ্ডল। জেলা পরিষদের ৪২ টি আসনের মধ্যে একটি আসনে বিজেপি প্রার্থী থাকলেও পরে তাঁকেও ‘উন্নয়নে’ সামিল করিয়ে নেন তিনি। ভোটের আগেই ঘাসফুল ফুটে যায় বীরভূম জেলা পরিষদে। কিন্তু শেষ রক্ষা হল না।

মঙ্গলবার হাইকোর্ট কমিশনকে সিপিএম-এর ই-নমিনেশন জমা নেওয়ার নির্দেশ দিলে দেখা যায় বীরভূমের জেলা পরিষদে অন্তত ২০টি আসনে প্রার্থী থাকবে সিপিএম-এর। four.suk.1wp.in-এর পক্ষ থেকে বীরভূমের সিপিএম নেতা রামচন্দ্র ডোমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এই রায় ঐতিহাসিক এবং নজিরবিহীন। এই রায় স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জয়। আমরা শেষ অবধি লড়ব।’ তৃণমূলের তরফে সরকারি ভাবে কোনও প্রতিক্রিয়া না পাওয়া গেলেও আধিকাংশ তৃণমূল নেতা মনে করেন, বীরভূমে কেষ্ট’র মাটিতে বিশেষ সুবিধে করতে পারবে না সিপিএম।

মনোনয়ন পর্বে একাধিকবার অশান্ত হয়েছে বীরভূম। কখনও শাসকের বিরুদ্ধে প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোমের উপর হামলার অভিযোগ উঠেছে, কখনও দেখা গিয়েছে একদা শাসক তীর ধনুক নিয়ে মিছিলে সামিল। এ দিনের রায়ের পর বীরভূমের পরিস্থিতি কোন দিকে যায় সেদিকেই চোখ থাকবে সবার।

 

You might also like