Latest News

High Court: বিচারপতি ফের মানবিক, ক্যানসার আক্রান্ত শিক্ষিকার নালিশ শুনে ডেকে পাঠালেন হেডস্যারকে

দ্য ওয়াল ব্যুরো: স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে হাইকোর্টের (High Court) দ্বারস্থ হয়েছিলেন ক্যানসার আক্রান্ত শিক্ষিকা। তাঁর অভিযোগ শুনে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) ওই প্রধান শিক্ষককে ডেকে পাঠালেন আদালতে।

আরও পড়ুন: ‘এক পরিবার-এক টিকিট’, ঐতিহাসিক সিদ্ধান্তের পথে কংগ্রেস

হুগলির ভদ্রেশ্বরের তেলেনিপাড়া মহত্মা গান্ধী হাইস্কুলে শিক্ষকতা করেন সুনীতা শর্মা। ২০১৬ সালে তাঁর ক্যানসার ধরা পড়ে। কিন্তু অভিযোগ, প্রধান শিক্ষক সুনীতাদেবীকে ক্যানসার আক্রান্তদের জন্য বরাদ্দ স্পেশাল লিভ থেকে বঞ্চিত করা হয়। শুধু তাই নয়, ওই শিক্ষিকার গ্রেড পে বৃদ্ধির বিষয়টিও প্রধান শিক্ষক চেপে গিয়েছেন বলে অভিযোগ। সম্প্রতি শিক্ষিকার বেতন থেকে বিনা নোটিসে ৮ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এই সমস্ত অভিযোগ শুনেই নড়েচড়ে বসেছেন উচ্চ আদালতের (High Court) বিচারপতি।

সুনীতা শর্মা দুরারোগ্য ব্লাড ক্যানসারে আক্রান্ত। ২০১৬ সালে দক্ষিণ ভারতে চিকিৎসা করাতে গেলে এই রোগ ধরা পড়ে তাঁর। টাটা ক্যানসার সেন্টারে বর্তমানে তাঁর চিকিৎসা চলছে। ক্যানসারের চিকিৎসায় প্রচুর অর্থের প্রয়োজন। এই পরিস্থিতিতে ন্যায্য বেতন থেকে টাকা কেটে নেওয়ায় হাইকোর্টের (High Court) দ্বারস্থ হয়েছেন সুনীতাদেবী। যদিও অভিযুক্ত প্রধান শিক্ষক দাবি করেছেন, সুনীতাদেবী দেরি করে স্কুলে ঢুকেছিলেন বলে টাকা কেটে নেওয়া হয়েছে।

এদিকে বোর্ডের নিয়ম অনুযায়ী ক্যানসারের মত মারন রোগে আক্রান্তদের ক্ষেত্রে সবেতন বিশেষ ছুটির(স্পেশাল লিভ) সুবিধা রয়েছে। কিন্তু সেই সুবিধা বারবার আবেদন করলেও সুনীতা শর্মাকে দেওয়া হয়নি বলে অভিযোগ।

মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) এজলাসে বিষয়টি উঠলে তিনি সব শুনে ক্রুদ্ধ হন। ডেকে পাঠান অভিযুক্ত প্রধান শিক্ষককে। বুধবারই আদালতে সশরীরে এসে হাজিরা দিতে হবে তাঁকে।

You might also like