Latest News

দুবাইতে চোখের চিকিৎসা ভাল হয় না জেনেও অনুমতি দিয়েছিলাম: হাইকোর্টের বিচারপতি

দ্য ওয়াল ব্যুরো: কিছুদিন আগে আদালতের অনুমতি নিয়ে চোখের চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সম্ভবত তিনি প্রথমে দুবাই হয়ে তার পর আমেরিকায় গিয়েছিলেন। সোমবার অভিষেকের নাম মুখে না আনলেও কলকাতা হাইকোর্টের বিচারপতি (High Court Judge) বিবেক চৌধুরী বলেন, দুবাইতে চোখের ভাল চিকিৎসা হয় না। তা জেনেও একজনকে অনুমতি দিয়েছিলাম।

বাংলায় বিচারাধীন মামলায় অভিযুক্ত মুম্বইয়ের এক ব্যবসায়ী চোখের চিকিৎসার জন্য দুবাইয়ে যেতে চেয়ে অনুমতি চান। কিন্তু পুলিশ তাঁর আবেদন খারিজ করে দেয়। এর পর ওই ব্যবসায়ী কলকাতা হাইকোর্টে মামলা করেন।

সোমবার কলকাতা হাইকোর্টে ওই মামলার শুনানির সময়ে রাজ্যের আইনজীবী তাঁর সওয়ালে বলেন, এসএসকেএম হাসপাতালেই ভাল চিকিৎসা সম্ভব। এ জন্য কারও বিদেশ যাওয়ার প্রয়োজন নেই। তা শুনে বিচারপতি বিবেক চৌধুরী তাঁর পর্যবেক্ষণে বলেন, চিকিৎসার জন্য মামলাকারীর যা পছন্দ তাকে গুরুত্ব দেওয়া উচিত। কিছুদিন আগে একজন আবেদন করেছিলেন যে তিনি দুবাইয়ে চোখের চিকিৎসা করাবেন। এমনিতে চোখের চিকিৎসার জন্য দুবাইয়ের কোনও খ্যাতি নেই। তাও আদালত সেই আবেদন বাতিল করেনি। বিচারপতির কথায়, “আমরা জানি যে দুবাইয়ে ভাল চোখের চিকিৎসা হয় না। তবু আমরা আপত্তি করিনি।”

অভিষেক বন্দ্যোপাধ্যায় চিকিৎসার জন্য বিদেশ সফরে যেতে চাইলে তাতে আপত্তি করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কেন্দ্রীয় এজেন্সির আইনজীবী আদালতে সওয়ালে বলেছিলেন, উনি বিদেশে গেলে আর ফিরবেন না। সুপ্রিম কোর্ট সেই যুক্তি শোনেনি। অভিষেক চিকিৎসার পর কলকাতায় ফিরে এসেছেন। তার পর পুরোদমে রাজনৈতিক কর্মসূচি নিয়ে নেমে পড়েছেন। সোমবার সংসদের অধিবেশনের জন্য তিনি দিল্লি গিয়েছেন। ৮ তারিখ পর্যন্ত দিল্লিতেই থাকবেন তিনি।

ফের উত্তপ্ত ভূপতিনগর, বিস্ফোরণস্থলের কাছেই তৃণমূল-বিজেপির সংঘর্ষ

You might also like