Latest News

মেঘভাঙা বৃষ্টি, হড়পা বানে বিধ্বস্ত সিমলা-কুলু! ধসে মৃত এক, ব্যাপক ক্ষতির আশঙ্কা

দ্য ওয়াল ব্যুরো: টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত হিমাচলপ্রদেশের সিমলা, কুলু-সহ (Kullu Flooded) বিস্তীর্ণ এলাকা। জানা গেছে, ধলি এলাকায় ধস নেমে এক মহিলার মৃত্যু হয়েছে। জখম আরও দুই। প্রশাসন সূত্রে খবর, মৃত মহিলা ভবঘুরে। তিনি রাস্তার পাশে ঘুমিয়েছিলেন। জখমদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Kullu flooded

এদিকে, ধসের ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে যান চলাচলও। মেঘভাঙা বৃষ্টিতে তছনছ কুলু (Kullu Flooded) এলাকাও। প্রশাসনের তরফে জানা গেছে, জলের তোড়ে চারজন ভেসে গিয়েছেন। এছাড়াও অজস্র বাড়ি ভেঙেছে, স্রোতে ভেসে গিয়েছে গাড়ি।

সূত্রের খবর, হঠাৎ মেঘভাঙা বৃষ্টির জেরে জলস্তর বেড়ে যায় বেশ কয়েকটি নদীর। ফলত হড়পা বানে কুলু (Kullu Flooded) জেলার একাধিক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জলের তোড়ে বাড়ি-ঘর, গাড়ি তলিয়ে যাওয়ার খবর মিলেছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হতে চলেছে বলে আশঙ্কা করছে প্রশাসন।

Kullu flooded
Kullu flooded

পরিস্থিতি মোকাবিলায় এবং দুর্গতদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার জন্য নামানো হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে হাত লাগিয়েছে স্থানীয় প্রশাসনও। কুলু জেলার পুলিশ সুপার গুরুদেব শর্মা জানিয়েছেন, আচমকা হড়পা বানে চারজন নিখোঁজ হয়েছেন। নিখোঁজদের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়েছে।

বন্যার ফলে তিনটি সরকারি প্রকল্পের কাজে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। টানা বৃষ্টির জেরে বাঁধে যাতে চাপ সৃষ্টি না হয়, তার জন্য জল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে হিমাচল প্রদেশ প্রশাসনও। নদীর পাড়ে বসবাসকারী বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানোর জন্য আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

You might also like