Latest News

নবমী দশমী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ, পুজোয় চোখ রাঙাচ্ছে নিম্নচাপ

দ্য ওয়াল ব্যুরো: বর্ষা বিদায় নিতে নিতেও নিচ্ছে না। পুজোর মুখেও তুমুল বৃষ্টির (Rain) পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। নবমী আর দশমীতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে।

দিদির সামনে ভুল গাইলেন বাবুল, গুলিয়ে গেল স্তবক, শব্দ, লাইন

হাওয়া অফিস সূত্রের খবর, পশ্চিমবঙ্গের উপর এই ৩.১ কিলোমিটার জুড়ে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এছাড়া উত্তর আন্দামান সাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হবে রবিবার। ৪ থেকে ৫ দিনের মধ্যে তা ক্রমশ উত্তর পশ্চিমে এগিয়ে যাবে। এর সরাসরি প্রভাব পড়বে দক্ষিণ ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের উপর। বৃষ্টি হবে বাংলাতেও।

আজ বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। শনিবার থেকে আবহাওয়ার খানিক উন্নতি হবে। পুজোয় ষষ্ঠী সপ্তমী আকাশের অবস্থা খুব একটা খারাপ হবে না। তবে অষ্টমী থেকেই জোরালো হতে পারে কালো মেঘের ভ্রূকুটি। নবমী আর দশমীতে দাপিয়ে ব্যাটিং করবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অর্থাৎ উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টি হবে পুজোর শেষ দু’দিন। বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া দফতরের এই পূর্বাভাস শোনার পর চিন্তার ভাঁজ পড়েছে দক্ষিণ বাংলার মানুষের কপালে। পুজোর আনন্দ মাটি হয়ে যাওয়ার আশঙ্কা করছেন অনেকেই। অনেকেই বলছেন প্রথম তিন দিনের মধ্যেই ঠাকুর দেখা সেরে ফেলতে হবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like