Latest News

ভবানীপুরের ভোট নিয়ে জনস্বার্থ মামলার শুনানি ৬ মাস পর: হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: ভবানীপুরের (Bhawanipur) ভোট (Byelection) নিয়ে মামলার শুনানি এখনই দরকার নেই, জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট (Kolkata Highcourt)। উচ্চ আদালতের তরফে বলা হয়েছে আপাতত ৬ মাস শুনানির প্রয়োজন নেই।

আসানসোলে ধসে কেঁপে উঠে ভেঙে পড়ল কয়েকটি বাড়ি, ফাটল, আতঙ্ক

রাজ্যে ভবানীপুরের উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরের বিধানসভা নির্বাচনের কথাও জানিয়েছে কমিশন। তা নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলার শুনানি আগামী ৬ মাস পর্যন্ত হবে না, সোমবার তেমনটাই জানিয়েছে হাইকোর্ট। আপাতত আদালত এই ব্যাপারে হস্তক্ষেপ করবে না।

এর কারণ হিসেবে এদিন হাইকোর্টের প্রধান বিচারপতি বলেন, এই মামলা এখনও অপরিণত। নির্বাচন কমিশনও জানিয়েছে এই মামলা করার কোনও এক্তিয়ারই নেই। কারণ রাজ্যের কোভিড পরিস্থিতি দেখেই ভোট ঘোষণা করা হয়েছে।

রাজ্যে আরও কেন্দ্রে উপনির্বাচন বাকি থাকলেও শুধুমাত্র ভবানীপুরেই কেন ভোট করা হচ্ছে তা নিয়েও প্রশ্ন উঠেছে। কিন্তু সার্বিক পরিস্থিতির কথা মাথায় রেখেই আদালত এই মুহূর্তে এই জনস্বার্থ মামলায় কোনও রকম হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ বলেছে এক্ষেত্রে মামলাকারী রমাপ্রসাদ সরকারকে আরও ছয় মাস অপেক্ষা করতে হবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like