Latest News

Partha Chatterjee। SSC Scam: এসএসসি দুর্নীতির সব মামলায় পার্থকে যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

দ্য ওয়াল ব্যুরো: শুরু হয়েছিল গ্রুপ ডি মামলা থেকে। সেই মামলার সূত্রে এক মাস আগে প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) সিবিআইয়ের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এ বার গ্রুপ সি, সহকারী শিক্ষক নিয়োগ থেকে শুরু করে স্কুল সার্ভিসে নিয়োগ দুর্নীতি (SSC Scam) সংক্রান্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে যুক্ত করার নির্দেশ দিল হাইকোর্ট (Calcutta High Court)।

উচ্চ আদালতের এই নির্দেশের অর্থ পরিষ্কার। তা হল স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ দুর্নীতিতে আরও বেশি করে জড়িয়ে গেলেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী। যে সব দুর্নীতির অভিযোগ নিয়ে মামলা চলছে উচ্চ আদালতে তার সবই পার্থবাবুর মেয়াদে ঘটেছে। মামলাকারীদের বক্তব্য, শিক্ষা মন্ত্রীর অজান্তে এতো দুর্নীতি ও অনিয়ম ঘটে গেল, আর উনি জানতেন না, তা কেউই বিশ্বাস করবে না।

স্কুল সার্ভিস নিয়োগ মামলায় রাজ্যের শিক্ষা প্রতি মন্ত্রী পরেশ অধিকারীকেও জেরা করা শুরু করেছে সিবিআই। পরেশ ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁকে তৃণমূলে আনুষ্ঠানিক ভাবে সামিল করেছিলেন পার্থবাবু। তার পর পরই পরেশের মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম মেধা তালিয়া এক নম্বর স্থানে দেখা যায়। এ বার পরেশের মেয়ের চাকরি মামলাতেও পার্থ চট্টোপাধ্যায়ের নাম যুক্ত হল।

এর আগে শুক্রবার দুপুরে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়েও হতাশ হতে হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁকে কোনও রক্ষাকবচ দিতে রাজি হননি বিচারপতিরা। সিঙ্গল বেঞ্চ আগেই জানিয়েছিল, সিবিআই চাইলে পার্থবাবুকে হেফাজতে নিয়ে জেরা করতে পারে। তার থেকেও এদিন ডিভিশন বেঞ্চ পার্থকে কোনও নিস্তার দেয়নি। বরং এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, পার্থবাবুর সম্পত্তির হিসাব হলফনামা দিয়ে পেশ করতে হবে।

পার্থর সম্পত্তি কমেছে, এক বছর আগে সওয়া কোটির সম্পদ ছিল, দাবি হলফনামায়

You might also like