Latest News

SSC। Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব চাইল কলকাতা হাইকোর্ট, ফের জেরা শিগগির

দ্য ওয়াল ব্যুরো: এমন সম্ভাবনা নিয়ে দেওয়াল লিখন স্পষ্টই ছিল। হলও তাই। স্কুল সার্ভিস (SSC) নিয়োগ কেলেঙ্কারির তদন্ত ও মামলা সূত্রে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সম্পত্তির হিসাব চাইল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শুক্রবার জানিয়েছেন, এ ব্যাপারে উচ্চ আদালতে হলফনামা পেশ করতে হবে প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রীকে।

কেন সম্পত্তির হিসাব চাইল আদালত?

স্কুল সার্ভিসের (SSC) গ্রুপ ডি এবং গ্রুপ সি কর্মী নিয়োগ মামলায় সিবিআই তদন্তের (CBI Probe) নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ওই নিয়োগ কেলেঙ্কারির তদন্ত সূত্রে উচ্চ আদালতের নির্দেশে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) এক প্রস্ত জেরা করেছে সিবিআই। আগামী সপ্তাহে ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

এখন প্রশ্ন হল, কেন সম্পত্তির হিসাব চাওয়া হল। আইনজীবীরা বলছেন, এ ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠেছে। এও অভিযোগ রয়েছে আর্থিক লেনদেন হয়ে থাকতে পারে। সম্ভবত সেই কারণেই আদালত দেখতে চাইছে যে পার্থ চট্টোপাধ্যায়ের হিসাব বহির্ভূত আয় বা সম্পত্তি রয়েছে কিনা। গত কয়েক আর্থিক বছরের জন্য পার্থবাবু যে আয়কর রিটার্ন পেশ করেছেন তার সঙ্গে তাঁর সম্পত্তির হিসাবের সঙ্গতি রয়েছে কিনা সেটাই খতিয়ে দেখবেন সিবিআইয়ের তদন্তকারীরা।

আইনজীবীদের অনেকের মতে, শুধু পার্থ চট্টোপাধ্যায় নন, স্কুল সার্ভিসের উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান ও কমিটির বাকি সদস্যের কাছ থেকে সম্পত্তি সংক্রান্ত হলফনামা আগামী দিনে চাইতে পারে সিবিআই বা আদালত। এমনকি কোনও গরমিল পাওয়া গেলে পৃথক ভাবে হিসাব বহির্ভূত সম্পত্তি মামলাও দায়ের করা হতে পারে।

ডিএ রায় মানলে গ্রুপ-ডি কর্মীরা বকেয়া বাবদ হাতে পাবেন কম করে ২ লক্ষ টাকা

You might also like