Latest News

Haryana Jail : আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পদ, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর জেল

দ্য ওয়াল ব্যুরো : হরিয়ানার (Haryana Jail) প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালার সম্পদ তাঁর আয়ের উৎসের তুলনায় ১০৩ শতাংশ বেশি। গত ২১ মে এমনই মন্তব্য করেছিলেন দিল্লি আদালতের বিশেষ বিচারক বিকাশ ধুল। শুক্রবার তিনি চৌতালাকে চার বছরের কারাদণ্ড দিলেন। সেই সঙ্গে তাঁকে ৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। তাঁর চারটি সম্পত্তিও বাজেয়াপ্ত করতে বলা হয়েছে। এরপরে অবশ্য হরিয়ানার (Haryana Jail) প্রাক্তন মুখ্যমন্ত্রী দিল্লি হাইকোর্টে আবেদন করতে পারবেন।

বিচারক বলেন, ১৯৯৩ থেকে ২০০৬ সালের মধ্যে বিপুল আয় করেছিলেন চৌতালা (Haryana Jail)। কোন পথে তিনি ওই সম্পদের মালিক হলেন, তা জানাতে পারেননি। ১৯৯২-’৯৩ এর আর্থিক বছরে চৌতালার বার্ষিক আয় ছিল ২৫ হাজার টাকা। ১৯৯৮-’৯৯ সালে তা বেড়ে দাঁড়ায় ১ লক্ষ ৪২ হাজার টাকা। ২০০৫ সালে চৌতালার বিরুদ্ধে মামলা করে সিবিআই। ২০১০ সালের ২৬ মার্চ গোয়েন্দা সংস্থা চার্জশিট দাখিল করে। তাতে বলা হয়, ১৯৯৩ থেকে ২০০৬ সালের মধ্যে চৌতালা ৬ কোটি ৯ লক্ষ টাকার বেআইনি সম্পদের মালিক হয়েছেন।

সিবিআইয়ের কৌঁসুলি বলেন, অপরাধীকে সর্বোচ্চ সাজা দেওয়া উচিত। না হলে সমাজে ভুল বার্তা যাবে। তাছাড়া অতীতেও চৌতালার অপরাধমূলক কাজকর্মের রেকর্ড আছে।

আরও পড়ুন : মোর্চাই বলছে অনশন তুলুন, রাজি নন গুরুং, চাইছেন নবান্নের বার্তা

You might also like