Latest News

ডাবলিনে ‘অভিষেক’ হচ্ছে হার্দিক ও লক্ষ্মণের, মাঠে থাকবেন প্রেসিডেন্ট সৌরভও

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতকে আইপিএল চ্যাম্পিয়ন করানোর পুরস্কার পেয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তিনি এইপ্রথম ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নামবেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুগ্ধপোষ্য দলের বিপক্ষে জিতে কলার হয়তো অনেকেই তুলবেন। কিন্তু এও ঠিক, দেশের হয়ে অধিনায়কত্ব করার সম্মানই আলাদা। কোচ হিসেবে যেমন অভিষেক হতে চলেছে ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman)। তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মূল দায়িত্বে, তাঁকেও কোচ হিসেবে দেখে নেওয়া হচ্ছে।

অধিনায়ক হার্দিক ও কোচ লক্ষ্মণের পরীক্ষা নিতে সামনে থাকছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি শনিবারই বিকেলে কলকাতা থেকে ডাবলিনের উদেশ্যে রওনা হয়ে গিয়েছেন। দুটি ম্যাচের সিরিজে মহারাজ মাঠে থাকবেন। তারপর চলে যাবেন ইংল্যান্ডে। সেখানেও রোহিত শর্মার অধীনে ভারতীয় দল নামবে এজবাস্টনে টেস্ট ম্যাচ খেলতে।

আয়ারল্যান্ডে হার্দিকের ডেপুটি থাকবেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। এছাড়াও দলে রয়েছেন ঋতুরাজ, ঈশান কিশান, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিকরা। দলের নেতা হার্দিক এদিন বলেছেন,  ‘‘আমি এখানে কাউকে কিছু প্রমাণ করতে আসিনি। আমি ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার একটা সুযোগ পেয়েছি, যেটা আমার কাছে একটা বিরাট বড় পাওনা। আমি বর্তমানে এই সিরিজে ফোকাস করতে চাই এবং নিজের সেরাটা দিতে চাই। আমি বরাবরই দায়িত্ব নিতে পছন্দ করি। দায়িত্ব পেলে আমি বেশি ভাল খেলি বলেই আমার মনে হয়। এভাবেই আমার উন্নতি হয়েছে।’’

হার্দিক আরও জানান পূর্বসূরীদের থেকে ভাল কিছু গুণ নিয়েই তিনি তৈরি হয়েছেন। বলেছেন, ‘‘আমি ধোনি, কোহলি, রোহিতদের থেকে অনেক কিছুই শিখেছি। তবে দিনের শেষে আমি নিজের মতো করে গোটা বিষয়টা সামলাতে চাই। আমার এই খেলার প্রতি ধারণাটা একুট ভিন্ন। আমি পরিস্থিতি বিচার করে বেশিরভাগ সিদ্ধান্ত নিয়ে থাকি।’’

এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলঙ্কায় সিরিজ জিতে নিলেন হরমনপ্রীতরা

You might also like