Latest News

গুরুগ্রামে পুরনো বাড়ি ভেঙে চাপা পড়ে আছেন ৪ শ্রমিক, একটি মৃতদেহ উদ্ধার

দ্য ওয়াল ব্যুরো: উত্তর ভারতের বিভিন্ন এলাকায় দাপিয়ে বৃষ্টি হচ্ছে এখনও। তার জেরে একদিকে যেমন বন্যা পরিস্থিতি বহাল, অন্যদিকে, প্রায়ই এখানে সেখানে পুরনো বাড়ি (old house) ভেঙে পড়ছে (collapsed)। আজ সকালে একটু আগে হরিয়ানার গুরুগ্রামে (Gurugram) তেমনই একটি ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, একটি পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল বিগত কয়েকদিন যাবৎ। ভাঙা অংশের ধ্বংসস্তূপ সরাতে আজ সকালে কাজ শুরু করেন বেশ কয়েকনজন শ্রমিক (laborers)। হঠাৎই না ভাঙা অংশটি ভেঙে পড়ে। তাতেই চাপা পড়ে আছেন এখনও চার শ্রমিক। পুলিশ, দমকল ও দুর্যোগ মোকাবিলা বাহিনী সেখানে গিয়ে একজনকে মৃত (dead) অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। আটকে থাকা চার শ্রমিককে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। বৃষ্টির কারণে উদ্ধারের কাজে বিঘ্ন ঘটছে।

পুলিশ জানিয়েছে, তিনতলা বাড়িটির বেশিরভাগ অংশ গত কয়েকদিন ধরে ভাঙা হয়েছে। ধ্বংসস্তূপ সরানোর কাজ চলাকালীন বাকি অংশ ভেঙে পড়ে। পুলিশের বক্তব্য, পরিস্থিতি মাথায় রেখে কাজের পরিকল্পনা করলে এই দুর্ঘটনা এড়ানো যেত। পুরো বাড়ি ভেঙে নিয়ে তারপর ধ্বংসস্তুপ সরানোর কাজে হাত দেওয়া উচিৎ ছিল। কারণ, টানা বৃষ্টিতে পুরনো বাড়ি ভেঙে পড়ার ঘটনা প্রায়ই ঘটছে।

যোগীরাজ্যে পুজোমণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ড! ৩ শিশু সহ মৃত্যু ৫ জনের, আহত প্রায় ৭০ জন

You might also like