Latest News

গুজরাত দাঙ্গা নিয়ে মোদীকে জড়িয়ে মিথ্যা মামলা! তিস্তাকে আটক করল গুজরাত এটিএস

দ্য ওয়্যাল বুরো: গুজরাত পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড বা এটিএস (ATS) আটক করল সমাজকর্মী তিস্তা সেতলবাদকে (teesta setalvad arrest)। মুম্বইয়ের বাড়ি থেকে শনিবার বিকেলে তাঁকে হেফাজতে নেয় গুজরাত এটিএস। তাঁর বিরুদ্ধে ২০০২ সালে গুজরাত দাঙ্গা (Gurat Riots) নিয়ে মিথ্যাচারের অভিযোগ এনেছে পুলিশ। তাঁর সঙ্গেই আইপিএস অফিসার সঞ্জীব ভাট এবং গুজরাটের প্রাক্তন ডিজিপি আরবি শ্রীকুমারের বিরুদ্ধে আগেই জাল নথি তৈরি করে ষড়যন্ত্রের অভিযোগে মামলা দায়ের করেছিল আমেদাবাদ ক্রাইম ব্রাঞ্চ। কুমারকেও আজ আটক করেছে এটিএস। আজ এফআইআর করা হয় তিস্তার বিরুদ্ধে।

Image - গুজরাত দাঙ্গা নিয়ে মোদীকে জড়িয়ে মিথ্যা মামলা! তিস্তাকে আটক করল গুজরাত এটিএস

গতকালই গুজরাত দাঙ্গা নিয়ে তাদের রায়ে সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ক্লিন চিট দেয়। সেই রায়েই সর্বোচ্চ আদালত বলে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ সাজানোতে তিস্তার ভূমিকা নিয়ে তদন্ত হওয়া উচিত।

শনিবার একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাম না করে স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে একহাত নেন। বলেন, এরাই প্রধানমন্ত্রীর নাম জড়িয়ে মামলা করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত ছিল। দেখা যাচ্ছে, সুপ্রিম কোর্টের রায়কে হাতিয়ার করে প্রধানমন্ত্রীর রাজ্যের পুলিশ এনজিও-র সঙ্গে যুক্ত তিস্তাকে হেফাজতে নিল। তাঁকে মুম্বইয়ের সান্তাক্রুজ থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে আহমেদাবাদে নিয়ে যাওয়া হবে।

You might also like