Latest News

আপনার পছন্দের ফিটনেস অ্যাপগুলোকে একসূত্রে বাঁধবে গুগল হেলথ কানেক্ট, সব ডেটা এবার একসঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: স্বাস্থ্য নিয়ে এখন অনেকেই সচেতন। বিশেষ করে করোনাকালের পর থেকে অসুখবিসুখ এত বেড়েছে যে স্বাস্থ্য নিয়ে সতর্কতাও বাড়াতে হয়েছে। সেডেন্টারি লাইফস্টাইলে নিজের ঠিকমতো খেয়াল রাখার সময় কোথায়, তাই ভরসা ফিটনেস ট্র্যাকার বা মোবাইল অ্যাপ। সারা দিনে কতটা হাঁটলেন, কতটা দৌড়োলেন, কতটাই বা ক্যালোরি ঝরালেন— সবটাই ফটাফট চোখের সামনে ভেসে উঠবে। আর অ্যান্ড্রয়েডে অ্যাপও কম নয়। কোনওটা ফিটনেস ট্রেনিং, কোনওটা ডায়েট, আবার কোনওটা কতক্ষণ ঘুমোচ্ছেন সেটা দেখাবার স্লিপ অ্যাপ। ভিন্ন ভিন্ন অ্যাপ, তাদের আলাদা আলাদা ডেটা। ধরুন, সবকিছুই যদি এক ছাতার তলায় (Google Health Connect app) চলে আসে তাহলে কেমন হয়?

দিনে আপনি কতটা ক্যালোরি ঝরালেন, কতটা ক্যালোরি শরীরে ঢুকল, ডায়েটে কী কী খাবেন, কতক্ষণ ঘুমোলেন ইত্যাদি সব ডেটা যদি পরপর একই সঙ্গে দেখতে পান, তাহলে কেমন হয়? সেই সুবিধাই নিয়ে এসেছে গুগল হেলথ কানেক্ট অ্যাপ (Google Health Connect app)। মানে হল, সংযোগকারী অ্যাপ। বিভিন্ন ফিটনেস অ্যান্ড হেলথ অ্য়াপের সঙ্গে মিলেমিশে একটা সেন্ট্রাল অ্যাপ বানিয়েছে গুগল। এই হেলথ কানেক্ট অ্যাপের সাহায্যে আপনি সহজেই আলাদা আলাদা অ্যাপের ডেটা এক জায়গায় জড়ো করতে পারবেন। সহজ করে বললে, আপনার সারাদিনের হেলথ-অ্য়াক্টিভিটি একই জায়গায় থাকবে।

Google launches Health Connect in beta version to securely share fitness  data across Android devices - The Economic Times

অ্য়ান্ড্রয়েডে এই অ্যাপ (Google Health Connect app) চলে এসেছে। গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করা যাবে। MyFitnessPal, Oura, Peloton, WeightWatchers, Lifesum এইসব অ্যাপ যদি আপনার থাকে, তাহলে এগুলোর ডেটা হেলথ কানেক্ট অ্যাপ থেকে একসঙ্গে পেয়ে যাবেন। অন্তত ৬টা ক্যাটেগরিতে ৪০ রকম ডেটা সংগ্রহ করা যাবে গুগল হেলথ কানেক্ট অ্য়াপে।

You might also like