Latest News

করোনা সংক্রমণ রুখতে নয়া বিধি জারি গুগলের

দ্য ওয়াল ব্যুরো: করোনা সংক্রমণ যেভাবে বিশ্বজুড়ে ত্রাসের সৃষ্টি করছে, এহেন পরিস্থিতিতে তা রোধের জন্য এবার নয়া নিয়ম চালু করল গুগল। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে গুগল তার কর্মীদের জানিয়েছে যে, গুগলের আমেরিকার অফিসে আসতে হলে অবশ্যই করোনা পরীক্ষা করতে হবে। যদি রিপোর্ট নেগেটিভ হয় তবেই অফিসে আসার অনুমতি মিলবে। তবে শুধু কর্মী নয়, সবার ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য বলে জানানো হয়েছে।

যে হারে করোনা বাড়ছে, সেইসঙ্গে পাল্লা দিচ্ছে ওমিক্রন, তাতে সংক্রমণ আটকাতেই এহেন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে গুগলের তরফে। এই ব্যাপারে গুগল সাপ্তাহিক করোনা পরীক্ষার ওপর বেশি জোর দিতে চাইছে।

কোম্পানির তরফে বলা হয়েছে, যাঁরাই গুগলের আমেরিকার অফিসে আসবেন তাঁদের অবশ্যই করোনার নেগেটিভ রিপোর্ট আনতে হবে। পাশাপাশি উপযুক্ত সার্জিক্যাল মাস্ক ব্যবহার করতে হবে।

গুগলের এক কর্মকর্তার কথায়, ‘যেভাবে করোনা বৃদ্ধি পাচ্ছে এবং দ্রুত সংক্রমণ হচ্ছে তাতে আমরা কিছু অস্থায়ী স্বাস্থ্যবিধি লাগু করেছি। এই বিধি সকলের জন্যই যারাই অফিসে আসবেন।’

পাশাপাশি, গুগল বাড়িতেই বিনামূল্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে কর্মীদের জন্য। সপ্তাহে সপ্তাহে এই করোনা পরীক্ষার বিধি সংক্রমণ অনেকাংশে কমাতে সাহায্য করবে বলে জানাচ্ছে গুগল।

অন্যদিকে, অফিসে আসা বাধ্যতামূলক, এই নিয়ম এখন বিশ্বব্যাপী লাগু করা হচ্ছে না বলে গত মাসেই জানিয়ে দিয়েছিল গুগল। গুগলই প্রথম সংস্থা যাঁরা বাড়িতে বসে কাজের ধারা শুরু করে করোনার সময়।

You might also like