Latest News

বিপজ্জনক হচ্ছে করোনা! ঝুঁকি না নিয়ে এবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল গোয়াও

দ্য ওয়াল ব্যুরো: করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল আরও এক রাজ্য। দিল্লিতে ইতিমধ্যেই জারি হয়েছে লকডাউনের বিধিনিষেধ। এবার একই পথ অনুসরণ করল গোয়াও

আগামীকাল থেকেই গোয়ায় লকডাউন পালিত হবে বলে ঘোষণা করেছে সরকার। বলা হয়েছে ২৯ এপ্রিল বৃহস্পতিবার সন্ধে থেকে আগামী ৩ মে সকাল পর্যন্ত গোয়াতে লকডাউন চলবে। করোনা ঠেকাতে আপাতত এই চার দিনের লকডাউন ঘোষিত হয়েছে। তবে প্রয়োজনে তা যে আরও বাড়ানো হতে পারে, তা বলাই বাহুল্য।

বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সাংবাদিকদের কাছে বলেন, “২৯ তারিখ সন্ধ্যা ৭টা থেকে আগামী ৩ তারিখ সকাল পর্যন্ত গোয়াতে লকডাউন থাকবে। জরুরি পরিষেবা এবং শিল্পক্ষেত্রের কাজ চলবে। কিন্তু সমস্ত পাবলিক ট্রান্সপোর্ট বন্ধ থাকবে।” এছাড়া এই চারদিন গোয়ার সমস্ত হোটেল রেস্টুরেন্ট, ক্যাসিনো বন্ধ রাখা হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরব সাগরের পাড়ে ছোটো রাজ্য গোয়াতে করোনার দাপট সম্প্রতি প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে অস্বাভাবিক হারে বেড়েছে সংক্রমণ। করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ১১০ জন। দেখা গেছে মৃত্যু মিছিলও। নতুন করে গোয়ায় ৩১ জনের প্রাণ কেড়েছে করোনা। করোনার এই বিপজ্জনক পরিসংখ্যান দেখেই আর ঝুঁকি নেওয়ার কথা ভাবেনি গোয়া সরকার। সরাসরি সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

এই নিয়ে বর্তমানে গোয়ার করোনা সক্রিয় রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ৯০৮ জন। মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬ জনের।

You might also like