Latest News

গোয়ায় বিজেপি মন্ত্রীর পদত্যাগ! ছাড়লেন বিধায়ক পদ, দলও

দ্য ওয়াল ব্যুরো: বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশিত হয়ে গিয়েছে। ঘোষণা হয়েছে দলের আংশিক প্রার্থী তালিকাও। এরই মধ্যে পদত্যাগ করলেন বিজেপির মন্ত্রী মাইকেল লোবো। সোমবার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্তের দফতরে পদত্যাগের চিঠি পাঠিয়ে দেন তিনি। মন্ত্রিত্বের পাশাপাশি বিধায়ক পদ এবং বিজেপির সদস্যপদও ছেড়ে দিয়েছেন তিনি।

সূত্রের খবর, লোবোর সঙ্গে কংগ্রেসের প্রাথমিক কথাবার্তা হয়ে আছে। তবে তিনি হাত চিহ্নেই হাত মেলাবেন কি না তা এদিন স্পষ্ট করেননি। বলেন, আমার সঙ্গে অনেক দলেরই আলোচনা চলছে। বিজেপির সঙ্গ ত্যাগের সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, বিজেপি আর সাধারণ মানুষের পার্টি নেই। কর্মীদের সঙ্গে দলের উপরতলার কোনও যোগাযোগ বিচ্ছিন্ন।

বিজেপি সূত্রে বলা হচ্ছে, লোবো কংগ্রেসে ভিড়তে পারেন। রবিবারই এক কংগ্রেস প্রার্থীর প্রচারে দেখা গিয়েছে তাঁকে। সেখানে তিনি বলেন, সেই দলকেই গোয়ায় ক্ষমতায় আনুন যাদের হাতে রাজ্যটা নিরাপদ। আরও বলেন, সেই দলকে নিরাপদে সরকার চালানোর মতো নম্বর দেওয়া উচিত। অন্তত ২২টি আসন।

প্রসঙ্গত, আগের নির্বাচনে গোয়ায় সবচেয়ে বেশি আসন পেয়েছিল কংগ্রেস, ১৭টি। সংখ্যাগরিষ্ঠতার থেকে চারটি কম। সেই সুযোগে ১৩ আসন পাওয়া বিজেপি কংগ্রেস ভাঙিয়ে সরকার গড়ে নেয়।

You might also like