Latest News

বাবা-মা,  শ্বশুরশাশুড়িদের সঙ্গে সময় কাটাতে ‘বিশেষ ছুটি’ অসম সরকারের, প্রমাণ দিতে হবে!

দ্য ওয়াল ব্যুরো: অসম সরকার (assam government) পরিবারের সঙ্গে সময় কাটাতে আগামী বৃহস্পতিবার, শুক্রবার ৬ ও ৭ জানুয়ারি বিশেষ ছুটি (special leave) দিয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের (state government employees)। দ্বিতীয় শনিবার, রবিবার  এমনিতেই ছুটি। ফলে সব মিলিয়ে ছুটি দাঁড়াচ্ছে চারদিন। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (himant biswa sarma) রবিবার সরকারি কর্মীদের নববর্ষের স্পেশাল লিভের উল্লেখ করে বলেন, আপনাদের বলব, এই চারটে দিন পরিবারের সঙ্গে সময় কাটান। বাবা-মা (parents)  বা শ্বশুরশাশুড়িদের (in laws) নিয়ে আনন্দ করুন।

গত বছরের নভেম্বরেই অসম সরকার  রাজ্য সরকারি কর্মীদের দুদিনের বিশেষ ছুটি মঞ্জুর করে যাতে তাঁরা পরিবারকে সময় দিতে পারেন। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়, অসম সরকার খুশি হয়ে রাজ্য সরকারি কর্মীদের ৬ ও ৭ জানয়ারি ক্যাজুয়াল লিভ অনুমোদন করেছে। ৮ ও ৯ ডিসেম্বর যথাক্রমে মাসের দ্বিতীয় শনিবার, রবিবার হওয়ার সুবাদে চারদিন তাঁরা বাবা-মা বা শ্বশুরশাশুড়িদের সঙ্গে সময় কাটাতে পারবেন। তবে যাঁদের বাবা-মা বেঁচে নেই, তাঁরা এই তালিকায় পড়বেন না। তাছাড়া অন্য  কোনও কারণেও এই ছুটি  নেওয়া যাবে না। শীর্ষ আমলা থেকে শুরু  করে চতুর্থ শ্রেণির কর্মী, সবার ক্ষেত্রে একই নিয়ম।

পাশাপাশি মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছেন, কেউ যেন সরকারের  চোখকে ফাঁকি দেওয়ার চেষ্টা না করেন, চারদিন অন্য  কাজে ব্যয়  না করেন। কেননা মুখ্যমন্ত্রী শর্ত দিয়েছেন, সত্যিই বিশেষ ছুটির দিনগুলি তাঁরা যে  বাবা-মা বা শ্বশুরশাশুড়ির সঙ্গেই কাটিয়েছেন, তার প্রমাণ হিসাবে কর্মীদের এক ডজন ছবি জমা দিতে হবে পরে।

যদিও নানা সূত্রে বলা হচ্ছে, রাজ্য সরকার একটা ভালো উদ্দেশ্যে বিশেষ ছুটি অনুমোদন করলেও একশ্রেণির কর্মী ঠিক  ফন্দিফিকির বের করে বাবা-মাদের  বাড়িতে ফেলে নিজেরা বাইরে কাটিয়ে আসবেন।

 

You might also like