Latest News

গৌরী লঙ্কেশের মা ও বোন রাহুলের সঙ্গে হাঁটলেন ভারত জোড়ো যাত্রায়

দ্য ওয়াল ব্যুরো: রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে পা মেলালেন ইন্দিরা ও কবিতা লঙ্কেশ। তাঁরা হলেন পাঁচ বছর আগে বেঙ্গালুরুতে নিহত সাংবাদিক গৌরী লঙ্কেশের (Gauri Lankesh) মা ও বোন। রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yarta) আজ, শুক্রবার কর্নাটকের নাগামঙ্গলা ব্লকের ভুবনাহাল্লি গ্রামের ভিতর দিয়ে যায়। সেখানেই অভিযাত্রীদের সঙ্গে যোগ দেন ইন্দিরা ও কবিতা।

রাস্তার ধারে দাঁড়িয়ে তাঁরা হাত নাড়ছিলেন। রাহুলের সঙ্গে দেখা হওয়ার পর মা ও মেয়ে যোগ দেন পদযাত্রায়। ইন্দিরাকে প্রথমে রাহুল অনুরোধ করেন, “আপনি হাঁটবেন না। গাড়ির ব্যবস্থা আছে। গাড়িতে আসুন।”

রাহুলকে কৃতজ্ঞতা জানিয়ে গৌরীর মা বলেন, “না, আমি হাঁটব আপনাদের সঙ্গে।” রাহুলের সঙ্গে টানা তিন কিলোমিটার রাস্তা হাঁটেন ইন্দিরা ও কবিতা।

কংগ্রেস বলছে, ভারত জোড়ো যাত্রার এটাই ছিল প্রকৃত উদ্দেশ্য। এই ভারতকেই জুড়তে চেয়েছে কংগ্রেস, যারা হিন্দুত্ববাদীদের দেশকে বিভাজনের বিরুদ্ধে লড়াইয়ে অঙ্গীকারবদ্ধ।

২০১৭- র ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে নিজের বাড়ির মুখে খুন হন সাংবাদিক গৌরী। হিন্দুত্ববাদীদের বিভাজন এবং জাতপাতের রাজনীতির বিরুদ্ধে তাঁর সাংবাদিকতাকে উৎসর্গ করেছিলেন গৌরী। পুলিশ তাঁর খুনের ঘটনায় চার্জশিটে সনাতন সংস্থা নামে একটি উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের নাম উল্লেখ করেছে।

জাত সমীকরণে বিজেপি: ধর্মান্তরিত তফসিলিদের সুলুক-সন্ধানে কমিশন গড়ল মোদী সরকার

You might also like