Latest News

বাড়ি আছে, আবাস যোজনার তালিকা থেকে ভাইয়ের নাম কাটালেন গড়বেতার তৃণমূল নেতা

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম মেদিনীপুর: এ যেন উলট পুরাণ! শাসকদলের নেতার স্বচ্ছতার বার্তায় এমনই বলছেন গ্রামের মানুষ। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যখন সামনে আসছে আবাস যোজনায় দুর্নীতির (Awas Yojana Corruption) একের পর এক খবর, ঠিক তখন আবাস যোজনার তালিকা থেকে নিজের ভাইয়ের নাম বাতিলের আবেদন জানালেন গড়বেতার(Garhbeta) তৃণমূল ব্লক সভাপতি (TMC Leader)।

গড়বেতা ১ নম্বর ব্লকের বড়মুড়া অঞ্চলের ফুলবেড়িয়া বনকাটা গ্রামে দোতলা বাড়ি সত্যব্রত ঘোষের। গরবেতা ১ নম্বর ব্লক তৃণমূল সভাপতি সেবাব্রত ঘোষের ভাই তিনি। ২০১৮ সালে আবাস যোজনার সমীক্ষায় তাঁর নাম উঠেছিল তালিকায়। জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী, এখন সেই তালিকা ধরেই উপভোক্তাদের তথ্য যাচাই চলছে পঞ্চায়েত, ব্লক ও জেলা স্তরে। সরকারি কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তুলছেন ছবি। দিন দুয়েক আগেই বনকাটা গ্রামে যান সরকারি আধিকারিকরা। সে সময় বাড়িতে ছিলেন না সত্যব্রত। তবে সরকারি কর্মীদের আসার খবর পেয়েই সটান চলে আসেন ব্লক তৃণমূল সভাপতি সেবাব্রত ঘোষ। কথা বলেন তথ্য যাচাই করতে আসে সরকারি আধিকারিকদের সঙ্গে। জানান, ভাইয়ের পাকা বাড়ি রয়েছে। তাই তালিকা থেকে তাঁর নাম বাদ দেওয়া হোক।

জেলা প্রশাসন সূত্রে খবর, পদ্ধতি মেনে ইতিমধ্যেই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে সত্যব্রত ঘোষের নাম। চক্রান্ত করেই ওই তালিকায় তাঁর নাম ঢোকানো হয়েছে বলে দাবি করেছেন সত্যব্রত। জানান, তিনি চাষবাস করেন। সেটাই তাঁর পেশা। কৃষিই তার আয়ের উৎস। তিন ছেলেমেয়ে, স্ত্রী ও মাকে নিয়ে গ্রামের বাড়িতেই থাকেন।

নাগরাকাটায় বুনো হাতি পিষে মারল বৃদ্ধ দম্পতিকে, আহত মেয়ে আর নাতি

ঘটনা প্রকাশ্যে আসার পর অবশ্য শাসক দলকে বিঁধতে ছাড়ছে না বিজেপি। জেলা বিজেপির সহ-সভাপতি অরূপ দাস বলেন, “এটা লোক দেখান। সাধারণ মানুষ তৃণমূলের দুর্নীতিতে বীতশ্রদ্ধ। ভাবমূর্তি ফেরাতেই নিজের ভাইয়ের নাম তালিকা থেকে বাদ দিয়েছেন ব্লক সভাপতি।”

গেরুয়া ব্রিগেডের কথায় অবশ্য বিশেষ গুরুত্ব দিতে নারাজ ব্লক তৃণমূল সভাপতি নিজে। সেবাব্রত ঘোষের দাবি, বিরোধীরা অনেক কথাই বলবে, তাতে কিছুই এসে যায় না। তবে সাধারণ মানুষ যেন কোনওভাবেই বঞ্চিত না হয় তা দেখা আমাদের শাসকদলেরই কর্তব্য।”

দুর্নীতি ইস্যুতে গোটা রাজ্যেই কোণঠাসা শাসকদল। গড়বেতার তৃণমূল নেতার এই ভাবমূর্তিকে তাই উলট পুরাণ বলেই মনে করছেন এলাকার মানুষ।

You might also like