Latest News

Gandhi Family Assets: সুযোগ হলে গান্ধী পরিবারের সম্পত্তির হিসাব চাইব: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

দ্য ওয়াল ব্যুরো: ছিল পার্থ চট্টোপাধ্যায়ের মামলা। সেখানে ঢুকে পড়ল গান্ধী পরিবারও (Gandhi Family Assets)।

এদিন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সমস্ত সম্পত্তির হিসেব হলফনামা আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই শুনানিতেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায় (Gandhi Family Assets)।

এদিন তিনি বলেন, “সুযোগ হলে গান্ধী পরিবারের সম্পত্তির হিসেবও চাইতে পারি।” নিজের পর্যবেক্ষণ রাখার সময়ে নেতাদের সম্পত্তির হিসেব নিয়ে উষ্মা প্রকাশ করেন বিচারপতি। তিনি বলেন, “পার্থ চট্টোপাধ্যায়, রাহুল গান্ধীর এত টাকার উৎস কী? তাঁরা কোথায় পান এত টাকা?”

পরীক্ষা না দিয়েই এইমসে চাকরি পেয়েছেন বিজেপি বিধায়কের পুত্রবধূ! এবার তোলপাড় চাকদহে

পার্থবাবু দীর্ঘদিন একটি বহুজাতিক সংস্থায় বড় পদে চাকরি করতেন। সেই চাকরি ছেড়ে রাজনীতিতে এসেছিলেন তিনি। এ নিয়ে তাঁর গর্বও রয়েছে। কয়েক মাস আগেই সংবাদমাধ্যমে বলেছিলেন, “আমি কী চাকরি করতাম অনেকেই জানেন। সেটা ছেড়ে আসতে গেলে ভাবতে হয়। আমি সেটা করেছিলাম। স্বেচ্ছাবসর নিয়ে আসিনি।” সেই সময়ে পার্থবাবু বলেছিলেন, কিছু কাজে প্রক্রিয়াগত ত্রুটি হয়ে থাকতে পারে। কিন্তু তিনি কোনও দুর্নীতিতে যুক্ত নন।

তবে এদিন আচমকা গান্ধী পরিবারের প্রসঙ্গ টেনে ফেলবেন বিচারপতি, তা বোধহয় অনেকেরই ধারণার মধ্যে ছিল না।
আইনজ্ঞদের মতে, বিচারপতি গান্ধী পরিবার ও পার্থ চট্টোপাধ্যায়ের নাম করেছেন বটে। কিন্তু তাঁর বলার মূল বিষয় ছিল রাজনীতিতে থেকে একাংশের নেতানেত্রীর আর্থিক ভাবে ফুলে ফেঁপে ওঠার কথা। তা ছাড়া একথা বলার অপেক্ষা রাখে না, পার্থবাবুর রাজনৈতিক প্রতাপের সঙ্গে গান্ধী পরিবারের তুলনা হয় না। গান্ধী পরিবার মানে জাতীয় স্তরের ব্যাপার।

এদিন হয়তো বিচারপতি বোঝাতে চেয়েছেন, তিনি শুধু পার্থবাবুর জন্য এটা বলছেন তা নয়। তাঁর এটা মৌলিক নীতিগত অবস্থান। কখনও সুযোগ হলে গান্ধী পরিবারের ক্ষেত্রেও তিনি এই প্রশ্ন তুলতে পারেন।

You might also like