Latest News

Fuel Price Hike: পেট্রোল-ডিজেল আরও দামী! জ্বালানির মূল্যবৃদ্ধিতে লাগাম নেই, ৬ দিনে ৫ বার দাম বাড়ল

দ্য ওয়াল ব্যুরো: ৬ দিনে পাঁচ বার! পাঁচ রাজ্যের ভোট মিটতেই চড়চড় করে বাড়তে শুরু করেছে পেট্রোপণ্যের দাম, নাভিশ্বাস উঠছে আমজনতার। রবিবারও ফের পেট্রোল, ডিজেলের দাম বাড়ল। এই নিয়ে ৬ দিন টানা পাঁচ বার বাড়ল পেট্রোপণ্যের দাম (Petrol Diesel)। জ্বালানির দামে ছ্যাঁকা লাগতে শুরু করেছে পকেটে (Fuel Price Hike)।

আরও পড়ুন: এক পা রাস্তায় নামাতেই গতি বাড়াল বাস! মুখ থুবড়ে পড়ে চাকায় পিষে গেলেন যাত্রী

রবিবার নতুন করে পেট্রোলের দাম বেড়েছে ৫০ পয়সা, ডিজেল বেড়েছে ৫৫ পয়সা। এই নিয়ে এক সপ্তাহের কম সময়ে পেট্রোল, ডিজেলের দাম ৩.৭০ টাকা থেকে ৩.৭৫ টাকা অর্থাৎ প্রায় ৪ টাকা বাড়ল।

সারাদেশেই এই মূল্যবৃদ্ধি ঘটেছে। স্থানীয় করের উপর ভিত্তি করে এক এক রাজ্যে দাম এক এক রকম। গত ২২ মার্চ থেকে পেট্রোপণ্যের দাম আবার বাড়তে শুরু করেছে। এর মধ্যে এক লাফে ৫০ টাকা বেড়ে গেছে রান্নার গ্যাসের দামও। এলপিজি সিলিন্ডারের দাম প্রায় হাজার ছুঁইছুঁই।

কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম হয়েছে ১০৮.৫৩ টাকা। ৫২ পয়সা করে বেড়েছে এই দাম। এছাড়া এখানে ডিজেলের দাম বেড়েছে ৫৬ পয়সা। নতুন দাম ৯৩.৫৭ টাকা।

২০২১ সালের ৬ অক্টোবর শেষবার রান্নার গ্যাসের দাম বেড়েছিল। নভেম্বরের ৪ তারিখ থেকে পেট্রল ডিজেলের দামও আর বাড়েনি। কারণ তার পরেই ছিল উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের মতো পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন।

তবে এখন সেসব ভোট মিটে গেছে। ইউরোপে যুদ্ধ চলছে। সব মিলিয়ে জ্বালানি তেলের দাম যে বাড়তে পারে তা আগেই আন্দাজ করেছিলেন বিশেষজ্ঞরা। এবার দেখা গেল হচ্ছেও তেমনটাই। পরপর দু’দিন পেট্রল ডিজেলের দাম বাড়ল।

You might also like