Latest News

Kolkata Metro: সুখবর! কাল থেকেই বাড়ছে মেট্রোর সংখ্যা, বাড়ল সময়ও! জেনে নিন বিস্তারিত

দ্য ওয়াল ব্যুরো: সুখবর! সোমবার থেকেই বাড়ছে মেট্রো পরিষেবা (Kolkata Metro)। যাত্রী সংখ্যা বাড়ছে, তাই তা সামাল দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি প্রথম ও শেষ মেট্রোর সময়েরও পরিবর্তন হচ্ছে। ১০ মিনিট এগিয়ে আসছে প্রথম মেট্রো ছাড়ার সময়, অন্যদিকে, শেষ মেট্রোর ক্ষেত্রেও ১০ মিনিট পিছিয়ে যাচ্ছে।

(Kolkata Metro) মেট্রোর সময়ের কী পরিবর্তন হচ্ছে?

এখন সোম থেকে শনিবার সকাল ৬:৫০ এ দমদম ও কবি সুভাষ থেকে পাওয়া যাবে প্রথম মেট্রো। রাতের শেষ মেট্রো দক্ষিণেশ্বর থেকে মিলবে ৯:২৮-এ। কবি সুভাষ থেকে দক্ষিনেশ্বর যাওয়ার ক্ষেত্রে শেষ মেট্রো ছাড়বে ৯:৪০ মিনিটে। রবিবার প্রথম মেট্রো পরিষেবা আগের সময়েই অর্থাৎ ৯টা থেকেই মিলবে। তবে শেষ মেট্রোর সময় ১০ মিনিট বাড়ানো হয়েছে।

পাশাপাশি, বাড়ছে মেট্রোর সংখ্যাও। এখন ২৭৬ বার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চলাচল করে মেট্রো। সোমবার থেকে সেই সংখ্যা বেড়ে হবে ২৮২। সোম থেকে শুক্রবার পর্যন্ত এই পরিষেবা মিলবে। শনিবার ২৩০টি মেট্রোর পরিবর্তে বাড়িয়ে করা হল ২৩৪টি। আর রবিবারও ২টি ট্রেন বাড়িয়ে করা হয়েছে ১৩০টি।

দু’বছরের করোনা পরিস্থিতি পার করে স্বাভাবিক হয়েছে মানুষের জীবন। কাজের ছোটাছুটি আবার সেই আগের মতোই। ফলে একধাক্কায় যেন বেড়ে গিয়েছে যাত্রী সংখ্যা। পরিসংখ্যান বলছে, এখন প্রতিদিন সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ মেট্রোয় (Kolkata Metro) যাতায়াত করেন। সেই তুলনায় মেট্রোর সংখ্যা পর্যাপ্ত নয়। তাই সে কথা মাথায় রেখে সংখ্যা বাড়ানো হবে।

বগটুই হিংসায় ‘কেঁচো খুঁড়তে কেউটে’! ভোট সন্ত্রাসের সঙ্গে সূত্র মেলাচ্ছে সিবিআই

You might also like