Latest News

ভেন্টিলেটর বন্ধ হয়ে চার সদ্যোজাতের মৃত্যু, মর্মান্তিক ঘটনা ছত্তীসগড়ের হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: জন্মের পরে কিছু জটিলতা নিয়ে ভেন্টিলেটরে রেখে চিকিৎসা করা হচ্ছিল চার সদ্যোজাত শিশুর। কিন্তু গভীর রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গেল। আচমকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে ভেন্টিলেটর বন্ধ হয়ে যায়। ফলে মৃত্যু হয় চার শিশুর। 

রবিবার রাতে এই ঘটনা ঘটেছে ছত্তীসগড়ের অম্বিকাপুর মেডিকাল কলেজ হাসপাতালে। ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন মৃত শিশুদের (Infants Death) পরিবার। ঘটনায় হাসপাতাল চত্বরে বিক্ষোভও হয়। ভাঙচুরের চেষ্টা চলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Image

 

পুলিশ জানাচ্ছে, অম্বিকানগরের সুরগুজা জেলা হাসপাতালের স্পেশাল নিউবর্ন কেয়ার ইউনিটে গতকাল গভীর রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। রাত ১ টা থেকে দেড়টার মধ্যে কয়েকবার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ভেন্টিলেটর বিকল হয়ে বন্ধ হয়ে যায়। সকালে দেখা যায়, ভেন্টিলেটরে রাখা চার শিশুরই মৃত্যু হয়েছে।

কুন্দন কুমার নামে জেলার স্বাস্থ্য দফতরের এক আধিকারিক এই প্রসঙ্গে জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যাওয়ার কারণে নবজাতকদের মৃত্যু হয়নি। এমনকি, ভেন্টিলেটর বন্ধ হয়নি বলেও জানান তিনি। কী কারণে শিশুদের মৃত্যু (Infants Death) হল সে নিয়ে মুখ খোলেননি তিনি।

ঝালদা পুরসভা: রাজ্যের নির্দেশিকায় স্থগিতাদেশ হাইকোর্টের, আপাতত দায়িত্বে জেলাশাসক

এদিন সকাল থেকেই হাসপাতাল চত্বরে বিক্ষোভ শুরু করেছেন শিশুদের পরিবারের লোকজনেরা। তাঁরা বলছেন, নিউবর্ন কেয়ার ইউনিটে ৩০-৩৫ জন শিশু রয়েছে। তাদের নিরাপত্তার কথা ভাবছে না হাসপাতাল। কীভাবে এমন দুর্ঘটনা ঘটল সে নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষও মুখে কুলুপ এঁটেছে। অবিলম্বে অপরাধীদের গ্রেফতারের দাবি তুলেছেন তাঁরা। ঘটনার দুঃখপ্রকাশ করে তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও।

You might also like