Latest News

অনুমতি ছাড়াই তাঁবু খাটিয়ে জঙ্গলে রাত্রিবাস, ৬ পর্যটকের বিরুদ্ধে এফআইআর করল বন দফতর

দ্য ওয়াল ব্যুরো: অনুমতি ছাড়াই (Without permission) তাঁবু খাটিয়ে (Tent) জঙ্গলে রাত কাটিয়েছিলেন একদল পর্যটক (Tourists)। সেই অপরাধেই এবার ৬ জন পর্যটকের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করল বন দফতর (Forest Department)।

এই পর্যটকরা সকলেই কলকাতার টালিগঞ্জ এবং কালীঘাট এলাকার বাসিন্দা। ১৩ অগস্ট দুটি বাইক ও একটি স্কুটিতে করে তাঁরা বেলপাহাড়ির গাড়রাসিনি অঞ্চলে পৌঁছান। সেখানেই কোনওরকম অনুমতি ছাড়া এবং স্থানীয় বাসিন্দাদের নিষেধ না শুনে তাঁবু খাটিয়ে রাত্রিযাপন করেন। পরেরদিন, অর্থাৎ ১৪ অগস্টও তাঁবুতে রাত কাটিয়ে ১৫ তারিখ সকালে ফেরার কথা ছিল তাঁদের। কিন্তু স্বাধীনতা দিবসে সকালে উঠে দেখেন, তাঁবুর বাইরে রাখা একটি বাইক ও স্কুটির সামনের চাকা নেই। খুলে নেওয়া হয়েছে অন্যান্য যন্ত্রাংশও। এই অবস্থায় পুলিশকে কিছু না জানিয়েই দুজন বাইকে করে এবং বাকিরা ট্রেনে বাড়ি ফেরেন।

কিন্তু ঘটনাটি অন্যভাবে নজরে আসে পুলিশের। পুলিশের বাইকের চাকা চুরি করার অপরাধে বুধবার ৪ জনকে গ্রেফতার করা হয়। তখনও ধৃতদের কাছ থেকে পর্যটকদের বাইক ও স্কুটির সামনের দুটি চাকা পাওয়া যায়। এরপরেই পুরো ঘটনা সামনে আসে। ওই ৬ জন পর্যটকের বিরুদ্ধে বিনা অনুমতিতে জঙ্গলে রাত কাটানোর জন্য ভুলাভাদা ফরেস্ট রেঞ্জার আধিকারিকরা বেলপাহাড়ি থানায় এফআইআর দায়ের করেন।

অভিযুক্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বেলপাহাড়ির এসডিপিও উত্তম গড়াই।

ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা ,প্রাক্তন মন্ত্রী শাহনওয়াজ, তদন্তের নির্দেশ দিল্লি হাইকোর্টের

You might also like