Latest News

দলে আসছেন ফিট কোহলি, সিরাজের বদলে দলে ফিরতে পারেন ঈশান্ত

দ্য ওয়াল ব্যুরো: কেপ টাউন টেস্টে দলে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি চোটের কবলে ছিলেন। নেটে কোহলিকে দেখে ফিট মনে হয়েছে টিম ম্যানেজমেন্টের। শেষ টেস্টে জয়ের জন্য মরিয়া ভারতীয় দল। গত জোহানেসবার্গ টেস্ট হারের জন্য সিরিজে সমতা ফিরে এসেছে। ফল আপাতত ১-১।

ভারতের সামনে প্রথমবার আফ্রিকান সাফারিতে বিজয়গাথা রচনা করার সন্ধিক্ষণ হাজির। কেপ টাউনের মাঠে যদিও ভারতের রেকর্ড ভাল নয়। একবারও জয় পায়নি এই মাঠে, তাই চাকা ঘূুরলে ইতিহাসও তৈরি হবে।

তৃতীয় টেস্টে ভারতীয় দলে হতে পারে একাধিক পরিবর্তন। চোটগ্রস্ত সিরাজের বদলে দলে আসতে পারেন ঈশান্ত শর্মা। ফিট হয়ে ওঠা কোহলি দলে ফিরছেন, তাই বসছেন হনুমা বিহারী। গত টেস্টে ভাল খেলেও তাঁকে বাইরে যেতে হবে।

টেস্ট দলের মিডল অর্ডারে চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক্যা রাহানে গত টেস্টে রান পেয়েছেন। তাই তাঁদের আর বাদ যাওয়া হচ্ছে না। কোচ দ্রাবিড় ওই দুই সিনিয়র তারকার ওপর ভরসা রাখছেন। তাঁদের বসিয়ে বড় কোনও ঝুঁকি নিতে চাইছেন না কোচ। এমনকি কোহলিও ম্যাচের আগে প্রেস কনফারেন্সে বলেছেন, ওরা রান পেয়েছে, তাই আমরা ইতিবাচক মানসিকতা বজায় রাখতে চাইছি। কোহলি নিজেও গত দু’বছর ধরে সেঞ্চুরি পাননি। অধিনায়ক বলছেন, আমার নিজের প্রমাণের আর কিছু নেই।

পেস অ্যাটাকের অন্যতম বড় ভরসা মহম্মদ সিরাজ জোহানেসবার্গে হ্যামস্ট্রিংয়ে চোট পান। ফলে বিশেষজ্ঞদের মতে সিরাজের বদলে কেপ টাউনে খেলতে পারেন ঈশান্ত শর্মা। দক্ষিণ আফ্রিকার পিচে তাঁর অভিজ্ঞতার কথা মাথায় রেখে টিম ম্যানেজমেন্ট উমেশ যাদবের বদলে ইশান্তকেই প্রথম একাদশে সুযোগ করে দিতে পারে।

তার মধ্যে আবার ঋদ্ধিমান সাহার একটি টুইট ঘিরে জল্পনা তৈরি হয়েছে। বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান নিজে একটি ছবি টুইট করে লিখেছেন, হ্যালো কেপ টাউন। তার মানে তিনি দলে আসছেন ঋষভ পন্থের বদলে, সেটি বোঝাতেই কি এমন বার্তা, সেই নিয়েও আগ্রহ রয়েছে। ঋষভের পারফরম্যান্স নিয়ে বিরক্ত বিশেষজ্ঞরা।

 

You might also like