Latest News

আবাসনের গুদামে রাখা বাজি থেকে আগুন, আতঙ্ক দমদমে

দ্য ওয়াল ব্যুরো: নৈহাটির বাজি কারখানার বিস্ফোরণের রেশ কাটার আগেই বাজির গুদামে আগুন লাগল সেই উত্তর ২৪ পরগনা জেলাতেই। এবার দমদমের বীরপাড়ায়। আগুন লাগার ফলে কেউ হতাহত হননি তবে এলাকার লোকজন এই ঘটনায় আতঙ্কিত।

বীরপাড়ায় একটি পাঁচতলা ফ্ল্যাটের (জি+৪) একতলা ও দোতলার মাঝের অংশে (মেজানাইন ফ্লোর) আগুন লাগে বৃহস্পতিবার বিকালে। সেখানে বাজি মজুত করা ছিল। মেজানাইন ফ্লোর থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে একতলায় থাকা বাজির গুদামে। কুলকুল করে ধোঁয়া বেরতে দেখে ঘর ছেড়ে বেরিয়ে আসেন ওই ফ্ল্যাটের বাসিন্দারা। গুদামের ভিতর থেকে কানফাটা শব্দ আসতে থাকে। কাঁপতে থাকে পুরো ফ্ল্যাটবাড়িটি। শব্দের জেরে কাঁপতে থাকে ওই ফ্ল্যাটের নিকটবর্তী বাড়িগুলিও। আতঙ্কে ঘর ছেড়ে বেরিয়ে আসেন আশপাশের বাড়ির বাসিন্দারাও। খবর দেওয়া হয় দমকলে। দ্রুত ঘটনাস্থলে হাজির হয়ে যায় দমকলবাহিনী।

বীরপাড়ায় জ্বলছে ফ্ল্যাট

দমকলের ছ’টি ইঞ্জিন দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল থেকে জানানো হয়েছে, আগুন কী ভাবে লাগল সে ব্যাপারে এখনও তারা নিশ্চিত নয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, আবাসনে সরস্বতী পুজোর সময় কোনও ভাবে গুদামে আগুনের ফুলকি উড়ে এসে থাকতে পারে। দমকল সূত্রে খবর, ওই গুদামের ব্যাপারে দমকলের কাছ থেকে কোনও অনুমতি তো নেওয়াই ছিল না, সেখানে অগ্নি নির্বাপনের ন্যূনতম কোনও বন্দোবস্তও ছিল না।

পুলিশ সূত্রে খবর, ওই আবাসনে বাজি রাখার ব্যাপারে পুলিশের কাছ থেকে কোনও অনুমতিই নেননি গুদামের মালিক। দমদম থানার পুলিশ এ ব্যাপারে স্বতঃপ্রণোদিত মামলা শুরু করতে চলেছে।

আবাসনটিতে দশটি পরিবার থাকেন, এখন তাঁরা সকলেই আতঙ্কে। আগুন লাগলে অনেক সময়ই দেখা যায় যে কংক্রিটের এতটাই ক্ষতি হয়েছে যে গাঁথুনি ভেঙে দিতে হচ্ছে। আবাসনের বাসিন্দারা এখন সেই আতঙ্কেই ভুগছেন।

You might also like